অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বান্দরবান আসনে বিএনপি থেকে নির্বাচন করতে চান ডা. সারোয়ার আলম

0
.

বান্দরবান সংসদীয় আসনে বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয় সম্পাদক ডা.এস এম সারোয়ার আলম।

গতকাল তিনি কেন্দ্রিয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানান পাঠক ডট নিউজকে।

জানাগেছে, ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের নেতৃত্বে এরশাদের বিরুদ্ধে সারাদেশের ছাত্রসমাজ ফুঁসে উঠলে রাজনৈতিক সচেতন দশম শ্রেনীর ছাত্র সারোয়ার কক্সবাজার জেলার চকরিয়ার প্রাণকেন্দ্র চিরিংগা উপশহরে মিছিলের পরিচিত মুখ ছিলেন বর্তমান চট্টগ্রাম মহানগর বিএনপির স্বাস্হ্য ও পরিবারকল্যাণ বিষয়ক সম্পাদক, চট্টগ্রাম মহানগর ড্যাবের যুগ্ম-সম্পাদক ও জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রাম জেলার কার্যকরী সদস্য ডা. এস এম সারোয়ার আলম।

পরবর্তীতে পরিবারের সিদ্ধান্তে বান্দরবান জেলার লামা থানাধীন ফাইতং ইউনিয়নে স্হায়ী বাসিন্দা হিসেবে ১৯৮৮ সাল থেকে বসবাস করে আসছেন।

.

মেধাবী ছাত্র ডা. সারোয়ার চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয় হতে মেট্রিকুলেশন করার পর চট্টগ্রামের ঐতিহ্যবাহী সরকারী হাজী মুহম্মদ মহসিন কলেজ হতে উচ্চ মাধ্যমিক পাশ করে চট্টগ্রাম মেডিকেল কলেজে দন্ত চিকিৎসা বিদ্যায় স্নাতক ডিগ্রী অর্জন করেন,

পরবর্তীতে ঢাকার বিএসএমএমইউ(সাবেক পিজি হাসপাতাল) হতে স্নাতকোত্তর প্রশিক্ষন শেষ করে বর্তমানে চট্টগ্রামের স্বনামধন্য চিকিৎসাসেবা কেন্দ্র শেভরণ এ সুনামের সহিত জনগনকে সেবা দিয়ে আসছেন।পেশাগত জীবনের পাশাপাশি তিনি সমানতালে রাজনীতিতে নিজেকে সক্রিয় রেখেছেন সবসময়, বিশেষ করে বিভিন্ন সমাজসেবামুলক কর্মকান্ড যেমন বিনামূল্যে চিকিৎসাসেবা ক্যাম্প, দু:স্হ মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণসহ বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য এবং রোটারী ক্লাবের কর্মকান্ডেও সক্রিয় আছেন।

২০১০ সালে চট্টগ্রাম চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল গনণাকালীন সময়ে পুলিশের গুলিতে গুরুতর আহত ডা. সারোয়ার শত বাঁধা উপেক্ষা করে নিজেকে রাজনীতিতে সক্রিয় রেখেছেন, তাছাড়া গত ৮ ফেব্রুয়ারী মিথ্যা ও বানোয়াট মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাজা প্রদান করলে চট্টগ্রাম মহানগর

বিএনপির সংগ্রামী সভাপতি ডা. শাহাদাত হোসেনের সাথে সকাল হতে দলীয় কার্যালয়ের সামনে অবস্হানকালিন সময়ে পুলিশের লাঠির আঘাতে মারাত্মক আহত হওয়ার পরও ডা. শাহাদাতকে গ্রেপ্তার না করতে প্রাণপন চেষ্টা করেন।

চট্টগ্রাম মহানগরে সক্রিয় রাজনীতি করলেও তার নিজ জেলা বান্দরবানের রাজনীতির সাথে তার নিবিড় যোগাযোগ কখনও বিচ্ছিন্ন হয়নি বরং পেশাজীবি রাজনীতিবিদ হলেও যখনই সুযোগ পান ছুটে যান নিজ গ্রামে, স্হানীয় বিএনপি যুবদল ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদল সহ সকল স্তরের নেতাকর্মীদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করেন সকলের প্রিয় ডা. সারোয়ার।

বান্দরবান জেলার সকল সিনিয়র নেতৃবৃন্দের সাথে তা রয়েছে সৌহার্দপূর্ন সম্পর্ক, তৃণমূলের নেতাকর্মীদের চাপের মুখে তিনি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির শক্ত ঘাঁটি বান্দরবান আসনে এবার ধানের শীষের তরুন মেধাবী শিক্ষিত ও সফল পেশাজীবি নেতা হিসেবে প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পাওয়ার প্রত্যাশা করছেন।