অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোতোয়ালী থেকে মনোনয়নপত্র কিনেছেন মহিলা দলের ফাতেমা বাদশা

0
.

চট্টগ্রাম ৯ আসন (কোতোয়ালী) থেকে মনোনয়ন ফরম কিনেছেন মহিলা দল নেত্রী বেগম ফাতেমা বাদশা।  ১৪ নভেম্বর বুধবার ঢাকার পল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে শো-ডাউন করে মনোয়ন ফারম নেন তিনি।

বেগম ফাতেমা বাদশা মহিলাদল কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক, বর্তমান চট্টগ্রাম মহানগর মহিলাদলের সিঃ সহ সভাপতি। এছাড়া চট্টগ্রাম জেলা কারাগারের বেসরকারী কারাপরিদর্শক হিসাবে ২০০২ থেকে ২০০৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। তিনি চট্টগ্রাম আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য। চট্টগ্রাম ওমেন চেম্বারের সদস্য পদে আছেন। সচেতন নারী সমাজের চেয়ারম্যান হিসাবে আছেন। ডবলমুরিং থানা বিএনপির সাধারন সম্পাদক হাজী বাদশা মিয়ার সহধর্মিনী। এইচ এস সি পাশ।  সাংসারিক জীবনে তিনি ৪ মেয়ে ২ ছেলে মা।

তিনি ২০১৫ সালে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ২৩ নং উত্তর পাঠানটুলি ওয়ার্ড়ের সাধারন আসনে কাউন্সিলর পদে নির্বাচন করেন। তার পিতা মরহুম কালা মিয়া হাজী পাঁচলাইশ চালিতাতলী এলাকার তৎকালিন নামকরা ধর্নাঢ্য ব্যাক্তি।

ঢাকায় অবস্থানরত ফাতেমা বাদশা রাতে পাঠক ডট নিউজকে বলেন, দীর্ঘদিন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শকে বুকে ধারণ করে ম্যাডাম খালেদা জিয়ার নেতৃত্বে দেশকে ভালো বেশে রাজনীতি করে আসছি। তাই সংসদে প্রতিনিধিত্ব করে জনগণের কাছাকাছি গিয়ে সেবার করার জন্য নেতাকর্মীদের অনুরোধে নির্বাচনে দাড়ানো সিদ্ধান্ত নিয়েছি। দল আমাকে মনোনয়ন দিলে আমি সংসদ নির্বাচন করবো।

.

বুধবার ১৬ আসনে ২১ টি মনোনয়ন ফরম বিক্রী
এদিকে বুধবার দিনভর নয়াপল্টন কেন্দ্রিয় কার্যালয় থেকে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনের মোট ২১ জন প্রার্থী ধানের শীষ প্রতীকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছে ঢাকায় অবস্থানরত চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ইদ্রিস আলী।

৯ আসনে আজকে নিয়েছেন চট্টরাম মহানগর মহিলাদলের সিঃ সহ সভাপতি বেগম ফাতেমা বাদশা। পটিয়াতে নুরুল আমিন বিএসসি। চট্টগ্রাম ১০ আসনে থেকে নগর বিএনপির যুগ্ম সম্পাদক ও সাবেক যুবদল নেতা কাজী বেলাল উদ্দীন নমিনেশন নিয়েছেন ।

এছাড়া ৭ আসনে (রাঙ্গুনিয়া) থেকে সাকা পত্র হুম্মাম কাদের চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান  আবুল হাসনাত, চট্টগ্রাম-২ আসনে নগরীর কাউন্সিলর জেসমিনা খানম, চট্টগ্রাম-৬ আসনে (রাউজান) গোলাম আকবর খোন্দকারের ছেলে ব্যারিস্টার তারেক আকবর খন্দকার ও এডভোকেট ফরিদা আকতার, চট্টগ্রাম-১ মীরসরাই আসনে চবির ছাত্রদলের সাবেক সভাপতি আমিনুল ইসলাম তৌহিদ নমিনেশন ফরম সংগ্রহ করেছেন বিএনপির প্রার্থী হয়ে।