জহুর আহমদে অনুশীলন করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল

0
.

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার প্রায় দেড় ঘণ্টা অনুশীলন করেছে ওয়েস্ট ইন্ডিজ। পুরো দল নয়, মাঠে আসেন কয়েকজন খেলোয়াড়। কয়েকজন বিশ্রামে ছিলেন হোটেলে।

আজ শনিবার দুপুর দেড়টা থেকে ৪টা পর্যন্ত অনুশীলন করে তারা। প্রথম দিন শুক্রবার দশজন নিয়ে অনুশীলন করলেও শনিবার স্কোয়াডে থাকা সবাই অনুশীলনে যোগ দেন। রবি ও সোমবার বিসিবি একাদশের সঙ্গে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে দুই দিনের অনুশীলন ম্যাচ খেলবে সফররতরা। এরপর ২২ নভেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে স্বাগতিক বাংলাদেশের সাথে সফররতদের দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

আজ শনিবার পুরো দল মাঠে না আসায় হালকা মেজাজে প্রথমদিনের অনুশীলন করতে দেখা যায় অতিথিদের। খেলোয়াড়রা প্রায় পুরোটা সময় ব্যাটিং প্র্যাকটিসে মনোনিবেশ করেন। বোলিং করেছেন কয়েকজন। তবে তা অল্প সময়ের জন্য। ফিল্ডিং অনুশীলন করতে দেখা যায়নি।

বিচ্ছিন্নভাবে খেলোয়াড়রা চট্টগ্রামে আসায় অনুশীলনে ছিল হালকা মেজাজ। তিন ভাগে চট্টগ্রাম এসে পৌঁছে ওয়েস্ট ইন্ডিজ দল। শেষ বহর আসে বৃহস্পতিবার রাতে। যারা পরে এসেছেন তাদের বিশ্রামে রাখা হয় কাল। অধিনায়ক ক্রেগ ব্রাফেট জানান, কাল (আজ) থেকে পুরো দল অনুশীলনে নামবে।

.

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ জিততে হলে কঠোর পরিশ্রম করতে হবে বলে মনে করছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের এক ফাঁকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই মন্তব্য করেন। ‘

বাংলাদেশে ভালো করার ব্যাপারে আমরা আশাবাদী। তবে কাজটা সহজ হবে না। আমাদের কঠোর পরিশ্রম করে হবে,’ বলেন ক্যারিবীয় অধিনায়ক।

ভারতের সঙ্গে টেস্ট খেলে আসাটাকে বাড়তি পাওয়া হিসেবে দেখছেন ব্রাফেট। তিনি বলেন, ‘আমরা ভারতে টেস্ট খেলে এসেছি। উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে এরই মধ্যে পরিচয় হয়েছে। ভারতের অভিজ্ঞতা এখানে কাজে লাগাতে পারব। এখানকার কন্ডিশনও ভারতের মতোই মনে হচ্ছে।’

চট্টগ্রামের উইকেট নিয়ে তেমন চিন্তিত নন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। তিনি বলেন, ‘উইকেটের অবস্থা যেমনই হোক, আমরা খেলতে পারব। আমাদেরও বিশ্বমানের বোলার রয়েছে। পেসার ও স্পিনাররা সমানভাবে দায়িত্ব পালন করতে পারলে সাফল্য আসবে।’

২২ নভেম্বর দুই টেস্টের প্রথমটিতে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টাইগারদের মুখোমুখি হবে ক্যারিবীয়রা। তার আগে রোববার এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে অতিথিরা খেলতে নামবে দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন