অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্কাইপে বন্ধ ভিডিও কলে সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান

0
.

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়ায় তৃতীয় দিনের মতো বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন মনোনয়ন বোর্ডের সদস্যরা। গত দুদিন স্কাইপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকারে যোগ দিয়েছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তবে গতকাল সোমবার বিকেল থেকে স্কাইপ বন্ধ থাকায় আজ অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে যোগ দিয়েছেন তিনি।

মঙ্গলবার সাক্ষাৎকার দিয়ে আসা মনোনয়নপ্রত্যাশীরা এ তথ্য জানিয়েছেন। এর আগে সকাল ৯টার কিছু সময় পর থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে চট্টগ্রাম বিভাগের ফেনী জেলার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। বেলা আড়াইটার পর কুমিল্লা ও সিলেট বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার হবে।

সকালে সাক্ষাৎকার শুরুর আগে এ বিষয়ে প্রশ্ন করা হলে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি বলেন, ‘স্কাইপ বন্ধ, তবে অন্য অ্যাপের মাধ্যমে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এই সাক্ষাৎকার থাকার চেষ্টা করবেন।’

পরে সাক্ষাৎকার দিয়ে বেরিয়ে এসে ফেনী-৩ আসন থেকে বিএনপির মনোনয়নপ্রত্যাশী আবদুল লতিফ জনি বলেন, তারেক রহমান অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে মনোনয়নপ্রার্থীদের সঙ্গে কথা বলছেন।

তিনি আরও বলেন, ‘পৃথিবীতে অনেক মাধ্যম আছে। পানির স্রোত যেভাবে আটকে রাখা যায় না, আমাদের এই আবেগ আটকে রাখবেন কীভাবে?’

বিএনপির সাংগঠনিক কাঠামো অনুযায়ী, চট্টগ্রাম বিভাগের আট জেলার ৩৬টি সংসদীয় আসন, কুমিল্লা বিভাগে তিন জেলার ২২টি আসন এবং সিলেট বিভাগে চার জেলার ১৯টি আসনের জন্য প্রায় ছয় শতাধিক প্রার্থীর এই সাক্ষাৎকারে অংশ নেওয়ার কথা রয়েছে।

মনোনয়ন বোর্ডে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও রয়েছেন- স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।