অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে প্রকাশ্য অস্ত্রহাতে ছাত্রলীগের মিছিল

0
.

ফটিকছড়িতে দিনে দুপুরে ছাত্রলীগের নামে দা চাপাতি ও বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্রহাতে প্রকাশ্যে বিবিরহাট বাজারে মিছিল করেছে একদল যুবক। ছাত্রলীগ নেতা কামরুলের নেতৃত্বে বিবিরহাট বাজারের অনুষ্ঠিত হয় এ মিছিল। এসময় বাজারের ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। আতংকিত হয়ে পথচারীরা দিকবিদিক ছুটোছুটি করতে থাকে। এসময় পুলিশের নিস্ক্রিয়তা নিয়ে ক্ষেভ প্রকাশ করে স্থানীয়রা।

তবে ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার বলেন, এটি কলেজ ছাত্রলীগ এবং আওয়ামীলীগ নেতা জানে আলম মেম্বারের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে হয়েছে। উভয় পক্ষকে বুঝিয়ে সরিয়ে দেয়া হয়েছে। তিনি বলেন, ছাত্রলীগের একাংশ জানে আলম মেম্বারকে নাজেহাল করলে তার পক্ষের লোকজন মিছিল করে । এর পর ছাত্রলীগ কর্মীরাও পাল্টা মিছিল করে। তবে এতে বড় ধরনের কোন সংঘাত হয়নি।

.

উপজেলার সুন্দরপুর ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জানে আলম মেম্বার বলেন, তাঁর ওয়ার্ডেও পাল পাড়া নামক এলাকায় কিছু লোক জুয়া খেলত। কামরুলের নেতৃত্বে ছাত্রলীগের কিছু কর্মী সেখানে গিয়ে জুয়া খেলারত লোকদেরকে মারধর করে তাদের মোবাইল ফোন সহ টাকা পয়সা হাতিয়ে নেয়। এ ছাড়া একটি মোটর সাএিকল আটকে রেখে ৫ হাজার টাকা আদায় করে।

তিনি বলেন, যাদের মোবাইল নিয়ে নেয় সে সব লোকের অনুরোধে কামরুলকে মোবাইল গুলো ফেরত দিতে বললে কামরুল তাঁকে দুর্ব্যবহার করে। এ নিয়ে দু জনের মধ্যে সোমবার বিকালে কথা কাটাকাটি হয়। মঙ্গলবার সকাল ১১ টার দিকে তিনি উপজেলার প্রধান সড়কের এমিয়া প্লাজার সামনে বসে ছিলেন। এসময় কামরুলের নেতৃত্বে ১৫/২০ জন ছাত্রলীগ কর্মী এসে জানে আলম মেম্বারের উপর অতর্কিত হামলা করে। এসময় উভয় পক্ষের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এ ঘটনার পর খবর পেয়ে জানে আলম মেম্বারের এলাকার লোকজন প্রতিবাদে বিবিরহাট বাজারে প্রতিবাদ মিছিল করে। এদিকে এ খবর পেয়ে কামরুলের নেতৃত্বে কলেজ ছাত্রলীগের একটি অংশ দা চাপাতিসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র নিয়ে তাৎক্ষনিক পাল্টা মিছিল করে। তারা এসময় জানে আলম মেম্বারের পক্ষের লোকজনকে ধাওয়া করে।

তিনি বলেন বিষয়টি পুলিশকে জানালে এ নিয়ে পরবর্তীতে অভিযোগ দেয়ার কথা বলা হয় পুলিশের পক্ষ থেকে।

এদিকে উপজেলা ছাত্ররীগের সভাপতি মো. জামাল উদ্দিন বলেন, এটা কোন বড় ঘটনা নয়। দু’জনই নিজেদের লোক। জুয়া খেলার একটি বিষয় নিয়ে একটু ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা পরে বসে মিটমাট করে দেবো।

উপজেলার সুন্দরপুর ইউপি চেয়ারম্যান মো. শাহনেওয়াজ বলেন, জুয়া খেলার একটা বিষয় নিয়ে জানে আলম মেম্বার এবং কামরুলের মধ্যে কিছুটা বাড়াবাড়ি হয়েছে। জানে আলমকে সেখান থেকে নিয়ে এসেছি ।

ফটিকছড়ি পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র ঈসমাইল হোসেন বলেন, আমি এলাকার বাইরে ঢাকায় আছি। এ বিষয়ে কিছু শুনিনি । খবর নিয়ে দেখবো।