অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দাওয়াতি মাহফিলের আড়ালে নির্বাচনী প্রচারণায় ইফা ডিজি

0
.

একাদশ সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কর্মকর্তা-কর্মচারীদেরকে ব্যবহার করছেন এমন অভিযোগ এনে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মো. আফজালের অপসারণের দাবি জানিয়েছে বিএনপি।
রোববার সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ দাবি জানান।

রিজভী বলেন, ইসলামিক ফাউন্ডেশন একটি সরকারি প্রতিষ্ঠান। বর্তমান ডিজি শামীম মো. আফজাল দীর্ঘ ১০ (দশ) বছর অত্র প্রতিষ্ঠানে কর্মরত। প্রশাসনিক কাজে অমনোযোগী হলেও দলীয়করণ ও দুর্নীতিতে সর্বশ্রেষ্ঠ ভূমিকা রেখেছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অশ্রাব্য ভাষায় কথা বলেন এই মহাপরিচালক। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ উপলক্ষে দেশে ওয়াজ মাহফিল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ইসলামী ফাউন্ডেশনের অধিনস্ত ‘মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পে’ লক্ষাধিক কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা ও কেয়ারটেকার কর্মরত রয়েছে। অন্যান্য প্রকল্প ও রাজস্ব খাতসহ প্রায় এক লক্ষ পঞ্চাশ হাজার জনশক্তিকে দলীয়করণের কাজে ব্যবহার হতে বাধ্য করছেন এই ডিজি।

তিনি বলেন, ৪৫ দিনব্যাপী ৬৪ জেলায় নির্বাচনী প্রচারণার কাজ বাস্তবায়নের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তিনি শিক্ষক প্রশিক্ষণ ও দাওয়াতি মাহফিলের নাম করে প্রতি উপজেলায় জনসভার আয়োজন করে নৌকা মার্কায় ভোট চেয়ে বেড়াচ্ছেন। এতে প্রায় ২ (দুই) কোটি সরকারি টাকার তছরুপ হচ্ছে। নির্বাচন কমিশনের আদেশের তোয়াক্কা না করে কর্মসূচি অব্যাহত রেখেছে। এমতাবস্থায় জরুরি ভিত্তিতে নির্বাচনী জনসভা (দাওয়াতি মাহফিল) বন্ধ করত: আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ ইসলামিক ফাউন্ডেশন এর ডিজি শামীম মোঃ আফজালকে অপসারণ করার জন্য নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানাচ্ছি।