অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপি’র টিকিট নিতে গুলশানে মনোনয়ন প্রত্যার্শীরা

0
.

আসন্ন জাতীয় নির্বাচনে বিএনপি’র দলীয় টিকিট নিতে সোমবার সকাল থেকে মনোনয়ন প্রত্যার্শীরা রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জড়ো হয়েছেন। মনোনয়ন বোর্ড কর্তৃক নির্বাচিত চূড়ান্ত প্রার্থীদের চিঠি দেয়া শুরু হবে বেলা ২টায় ।

বিএনপির কয়েকজন সিনিয়র নেতা জানান, প্রার্থীদের মনোনয়নের চিঠি দেয়ার কথা সকাল সাড়ে ১০টায়। কিন্তু প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় তারা দুপুর ২ টার দিকে চিঠি দেয়ার কাজ শুরু করবেন।

এর আগে রবিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সোমবার তারা মনোনেয়ন প্রত্যাশিদের চুড়ান্ত তালিকা থেকে প্রার্থীদের পত্র দেয়া শুরু করবেন।

আরেক স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তারা দলের প্রার্থীদের তালিকা চূড়ান্ত করেছেন। এখন জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের প্রার্থীদের বিষয়ে আলোচনা করছি।

প্রার্থীদের যোগ্যতা, সক্ষমতা এবং জনপ্রিয়তার ওপর ভিত্তি করে তালিকা চুড়ান্ত করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে সূত্র জানায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের অন্য সিনিয়র নেতাদের সাথে দুই জোটের সঙ্গে আসন ভাগাভাগির বিষয় নিয়ে রবিবার রাতেও বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আলোচনায় বসেন।

দলের অভ্যন্তরীণ সূত্র জানায়, দলের কয়েকজন নেতা রবিবার রাতেই মনোনয়ন পেয়েছেন এবং অন্যদের আজ মনোনয়ন দেয়া হবে। ফলে সারাদেশের মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন নিতে রাজধানীতেই অবস্থান করছেন।