অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জামালখান আ’লীগ নেতা মোরশেদুল আলমের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

0
.

হৃদরোগে আক্রান্ত হয়ে অকালে মৃত্যুবরণ করেছে চট্টগ্রাম মহানগরীর ২১ নং জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরশেদুল আলম। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার রাতে চীনের সাংহাই প্রদেশের একটি হোটেলে তার মৃত্যু হয়।

মোরশেদুল আলমের মৃত্যুতে আওয়ামী লীগ নেতাকর্মী ও রাজনৈতিক সহযোদ্ধাদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুর খবর জানা জানি হলে গভীর শোক প্রকাশ করে পৃথক পৃথক শোক বার্তা পাঠিয়েছে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, নগর আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ ও আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের চট্টগ্রাম ৯ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

গণমাধ্যমে পাঠানো নগর আওয়ামী লীগের শোকবার্তায় শোক বার্তায় মরহুম মোরশেদুল আলমের রুহের মাগফেরাত কামনায় ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়। এতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় তারা বলেছেন মোরশেদুল আলম একজন নিবেদিত প্রাণ রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি মুজিব আদর্শের সৈনিক হিসেবে সংগঠনকে আমৃত্যু সেবা দিয়ে গেছেন। তাঁর অকাল মৃত্যুতে সংগঠনের অপূরণীয় ক্ষতি সাধিত হলো।

পৃথক আরেক বার্তায় ২১নং জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোরশেদুল আলম এর অকাল মৃত্যুতে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন এবং আনজুমান আরা চৌধুরী আনজী গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তারা বলেছেন মোরশেদুল আলম দলের একজন নির্ভরযোগ্য ও পরীক্ষিত রাজনীতিক ব্যক্তিত্ব। দলের দুঃসময়ে তিনি দলকে সুসংগঠিত করতে আপ্রাণ উদ্যোগী ছিলেন।

শোক বার্তায় মরহুম মোরশেদুল আলমের রুহের মাগফেরাত কামনায় ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ২১নং জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাহাজ্ব মোরশেদুল আলমের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

তিনি এক শোক বার্তায় বলেছেন প্রয়াত মোরশেদুল আলম মুজিবীয় আদর্শের অনুসারী নিবেদিত প্রাণ, রাজনৈতিক কর্মবীর। জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী লড়াই সংগ্রামে তিনি একজন সক্রিয় রাজনৈতিক সৈনিক হিসেবে আমাদের সকলের মনজয় করেছিলেন। তাঁর অকাল মৃত্যুতে সংগঠনের অপূরণীয় ক্ষতি হয়। তিনি মরহুম মোরশেদুল আলমের রুহের মাগফেরাত কামনা এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

চীনের বাংলাদেশ দূতাবাসের সঙ্গে আলোচনা করে মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন নগর আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।