অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আন্দরকিল্লায় পাগলা মহিষের তান্ডব, আহত ৩

0
.

নগরীর কোতোয়ালী থানার আন্দরকিল্লায় এক পাগলা মহিষের তান্ডবে তিন জন আহত হয়েছে। আজ সোমবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আন্দরকিল্লাহর একটি মার্কেটে এ তান্ডব চালায় মহিষটি।  এসময় বিভিন্ন দোকান পাট ক্ষতিগ্রস্থ হয়েছে।

এসময় পাগলা মহিষ দেখার জন্য শত শত মানুষ ভিড় জমায়। পরবর্তীতে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের আড়াই ঘন্টা চেষ্টায় দড়িতে বেধে ট্রাকে তুলে কর্তৃপক্ষ নিকট বুঝিয়ে দেওয়া হয়।

মার্কেটের দ্বিতীয় তলায় মহিষ।

কোতোয়ালি থানার এসআই মো. আলম ও ফায়ার সার্ভিসের লিডার পিংকু রায় এই তথ্য নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস ও কোতোয়ালী থানা পুলিশ সূত্রে জানা যায়, আগামী বৃহস্পতিবার মোমিন রোডস্থ হযরত শাহ আনিস (রা.) মসজিদে বার্ষিক মাহফিল উপলক্ষে চৌধুরী হাট থেকে আনার সময় দড়ি ছিঁড়ে আন্দরকিল্লার আল ফাতাহ শপিং সেন্টারের সিঁড়ি বেয়ে দ্বিতীয় তলায় উঠে যায়।

এসময় মাহফিল কর্তৃপক্ষের দুই ব্যক্তি ছাড়াও শপিং সেন্টারের এক ক্রেতা গুতোয় আহত হয়। আহতরা হলেন, মাহবুল আলম, শামসুর ইসলাম ও জাফর আহমদ।

.

আল ফাতাহ শপিং সেন্টারের ব্যবসায়ী রিদোয়ান বলেন, বিকেল সাড়ে তিনটার সময় হঠাৎ খেয়াল করি বাইরে থেকে একটি মহিষ গলির ভেতর দিয়ে হেঁটে দ্বিতীয় তলায় উঠে যাচ্ছে। নিচের তলার গলির কোন দোকান ক্ষতিগ্রস্ত কিংবা মানুষের ক্ষতি না করলেও উপরের তলায় গিয়ে বেশ কয়েকটি দোকানে গুতো দিয়ে ভাংচুর করে।

আমিনুল ইসলাম নামে ক্রেতা বলেন, তৃতীয় তলা থেকে দ্বিতীয় তলায় নামতেই মহিষ আমার সামনে পড়ে আর আমাকে গুতো দিয়ে সামনে পেলে দেয়। আমি কোন রকম উঠে নিচে নেমে আসি।

কোতোয়ালী থানার ওসি মো. মহসীন জানান, সন্ধ্যা পৌণে ৭টার দিকে চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের পশু বিশেষজ্ঞ টিম ও মালিক পক্ষ এসে মহিষটিকে উদ্ধার করতে সক্ষম হয়। পরে মহিষটিকে মালিকের হেফাজতে দেওয়া হয়েছে।