অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে চাঁদার দাবীতে ফ্যাক্টরীতে হামলা, অস্ত্রসহ ৪ সন্ত্রাসী গ্রেফতার

0
.

চাঁদার দাবীতে সীতাকুণ্ড একটি শিল্প প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে ছাত্রলীগ পরিচয়ধারী সন্ত্রাসীরা। পরে স্থানীয় জনতা সীতাকুণ্ড পৌর ছাত্রলীগের সভাপতি রায়হান উদ্দিন (৩০) ও আবুল কাশেমের পুত্র ইমাম হোসেন (২৫) এবং বাকি দুই জনের নাম পুলিশ জানাতে পারেনি।

হামলায় কারখানার এসকেভেটর চালকসহ দুই জন আহত হয়েছে।

সোমবার রাতে উপজেলার বাড়বকুণ্ড মান্দারিটোলা গ্রামের সাগর উপকুল এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন ফ্যাক্টরী এসকেভেটর চালক হেলাল উদ্দিন(২৩) ও নিরাপত্তা প্রহরি সাইফুল ইসলাম(২৭)। এ ঘটনায় পুলিশ ৪ সন্ত্রাসীকে দেশীয় অস্ত্রসহ আটক করেছে বলে থানার তদন্তকারী কর্মকর্তা মো.কায়েমুল ইসলাম নিশ্চিত করেন।

আটককৃত সন্ত্রাসীদের বিরুদ্ধে গত ১/১২/১৮ ইংরেজি তারিখে চাঁদা চাওয়ার অভিযোগে একটি অভিযোগ দায়ের করেছিল ফ্যাক্টরী কর্তৃপক্ষ।।

পুলিশ জানায় বাড়বকুণ্ড মান্দারিটোলা সাগর উপকুল এলাকায় অবস্থিত জে.এম.আই ইন্ডাষ্ট্রিয়াল গ্যাস প্লান্ট-২ থেকে উপজেলার মুরাদপুর এলাকার রায়হান উদ্দিন রায়হানের নেতৃত্বে একটি সন্ত্রাসী দল দীর্ঘদিন ধরে চাঁদা দাবি করে আসছিল।

এ বিষয়ে ফ্যাক্টরী কর্তৃপক্ষ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সোমবার সন্ধ্যায় রায়হানের নেতৃত্বে ফের ২০/২৫ জনের একটি সন্ত্রাসীদল অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালালে স্থানীয় লোকজনের সহায়তায় অস্ত্র ও গাড়িসহ ৪ জনকে আটক করে।

পরে সীতাকুণ্ড থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অস্ত্রসহ সন্ত্রাসীদের থানায় নিয়ে আসেন।

এদিকে তাদের গ্রেফতারের পর প্রভাবশালী একটি মহল সন্ত্রাসীদের ছাড়িয়ে নিতে থানায় তদবীর চালায় বলে সুত্র জানায়।

জে.এম.আই ইন্ডাষ্ট্রিয়াল গ্যাস প্লান্ট -২ এর এডমিন সোহেল সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,‘চিহ্নিত সন্ত্রাসী রায়হান দীর্ঘদিন ধরে আমাদের গ্যাস প্লান্টে মাসিক চাঁদা দাবি করে আসছিল। আমরা দিতে অপারগতা জানলে সোমবার ২০/২৫ জনের একটি সন্ত্রাসীদল ফ্যাক্টরীকে অতর্কিত হামলা চালায়। হামলায় আমাদের প্লান্টে এক এসকেভটর চালক ও নিরাপত্তা প্রহরি আহত হয়েছে।

পুলিশ একটি দেশীয় তৈরী এলজি, চুরি,কিরিচসহ সন্ত্রাসীদের আটক করে থানায় নেয়। আমরা আটককৃত সন্ত্রাসীদের বিরুদ্ধে অস্ত্র ও চাঁদা দাবির অভিযোগে মামলা করছি।’

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার ওসি মো.দেলওয়ার হোসেন বলেন,‘আমরা বাড়বকুণ্ড এলাকায় একটি ফ্যাক্টরীতে চাঁদা দাবি ও হামলার ঘটনায় রায়হানসহ ৪ সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করেছি। আটক পরবর্তী জিজ্ঞাসাবাদের পর ফ্যাক্টরী কতৃপক্ষ মামলার প্রস্ততি নিচ্ছে বলে তিনি জানান।’