অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে মৃত পোশাক শ্রমিকের স্বজনদের কাছে গ্রুপ বীমার চেক হস্তান্তর

0

????????????????????????????????????

চট্টগ্রামস্থ বিভিন্ন তৈরী পোশাক কারখানায় চাকুরীকালীন মৃত শ্রমিক-কর্মচারীদের ওয়ারিশদের মাঝে ৩০টি গ্রুপ বীমা দাবীর চেক হস্তান্তর করা হয়েছে। শনিবার বিকাল ৩টায় বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়-এর সম্মেলন কক্ষে চেক হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) ওয়ারিশদের হাতে গ্রুপ বীমা দাবীর চেক হস্তান্তর করেন। এ’সময় বিজিএমইএ’র পরিচালক ও চট্টগ্রাম অঞ্চলের পরিচালক গ্রুপ বীমা বিষয়ক স্থায়ী কমিটির ডাইরেক্টর ইনচার্জ কাজী মাহাবুবউদ্দিন জুয়েল , বিজিএমইএ’র পরিচালক সাইফউল্লাহ মনসুর বিভিন্ন পোশাক শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধি ও মৃত এবং পঙ্গুত্ববরণকারী শ্রমিকদের উত্তরাধিকারী ও আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) মৃত শ্রমিক আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাদের স্বজনদের সমবেদনা জানান। তিনি বলেন- শ্রমিকরা এ’শিল্পের প্রাণশক্তি। তাদের ভাল-মন্দের সাথে এ’শিল্পের ভাল-মন্দও জড়িত। তাই বিজিএমইএ শ্রমিকদের কল্যাণে সম্ভাব্য সব রকম কল্যাণ কর্মসূচী বস্তবায়ন করছে।

তিনি চট্টগ্রামে বিশেষ করে নারী শ্রমিকদের নিরাপদ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বিজিএমইএ’র প্রতিষ্ঠিত হাসপাতাল এবং নিরাপদ বাসস্থানের জন্য ডরমেটরী বাস্তবায়নের কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে ২৬ টি পোশাক শিল্প প্রতিষ্ঠানের ৩০ জন মৃত ও পঙ্গুত্ববরণকারী শ্রমিক কর্মচারীদের ওয়ারিশদের মাঝে গ্রুপ বীমা দাবীর প্রতিটি দুই লক্ষ টাকা করে মোট ষাট লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়।