অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে নির্বাচনের বলি যুবলীগ নেতার মৃত্যুর ঘটনা নিয়ে ধুম্রজাল

0
.

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

জেলার ফটিকছড়িতে নির্বাচনের বলি হয়েছে এক যুবলীগ কর্মী। মহাজোটের মনোনীত প্রার্থী বিরোধী আওয়ামীলীগের মিছিলে আহত হওয়ার এক সপ্তাহের মাথায় মারা গেলেন যুবলীগকর্মী আলী আকবর।

আজ ৮ ডিসেম্বর সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তাঁর মৃত্যু নিয়ে সৃষ্টি হয়েছ ধুম্রজাল।

জানাগেছে, গত ১ ডিসেম্বর ফটিকছড়ি উপজেলা আওয়ামীলেগর জোটের মনোনীত প্রার্থী বিরোধী মিছিলের দিন গুরুতর আহত অবস্থায় আলী আকবর নামের উক্ত যুবলীগ কর্মীকে নাজিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথিমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সে সময় সামাজিক যোগাযোগ মাধ্যেমে প্রচার হয় যে মিছিলে পুলিশের লাটিচার্যে সে আহত হয়। বিশেষ করে ফেইসবুকে রীতিমত ঝড় উঠেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আট দিন পর মৃত্যুবরণ করেন আলী আকবর। এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী বলেন, আলী আকবর পুলিশের ধাওয়া খেয়েছে ঠিকই কিন্তু পুলিশের লাঠির আঘাতে নাকি দুর্বৃত্তের আঘাত সে আহত হয়েছে তা স্পষ্ট নয়। কারন সেদিন আমাদের মিছিলের বিভিন্নস্থানে দুর্বৃত্তদের চোরাগুপ্ত হামলা হয়েছে। তার মাথার পিছনে প্রচন্ড আঘাতের চিহ্ন রয়েছে। আমি সুষ্ঠু তদন্ত দাবী করছি।

এ ব্যাপারে ফটিকছড়ি থানার ইনচার্য বাবুল আকতার বলেন, আলী আকবর ঐদিন মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছে। মেডিকেল রেজিস্টার্ড খাতায়ও তা লিপিবদ্ধ আছে।

উল্লেখ্য গত ১ ডিসেম্বর উপজেলা আওয়ামীলীগের উদ্যেগে ফটিকছড়ি আসনে মহাজোটের মনোনীত প্রার্থী  নজিবুল বশর মাইজভাণ্ডারীর বিরোধী এবং দলীয় প্রার্থীর দাবীতে বিক্ষোভ মিছিল করে। ঐ সময় পুলিশের একজন সদস্যসহ কয়েজন নেতাকর্মী আহতের সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়। নিহত আলী আকবর ফটিকছড়ি পৌরসভা ১ নং ওয়ার্ডের হাজীগুরা মিয়ার বাড়ীর মরহুম মুহাম্মদ ইউনুসের প্রথম পুত্র এবং ফটিকছড়ি পৌরসভা আওয়ামী যুবলীগ নেতা  বলে জানাগেছে।