অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নির্বাচন করার মতো কোন পরিবেশ নেই : নোমান

0
.

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, নির্বাচন করার মতো কোন পরিবেশ এখন বাংলাদেশে নাই। নির্বাচন করার জন্য নূন্যতম যে সুযোগ থাকার দরকার তা এই সরকার দিচ্ছেনা। প্রতি পদে পদে আমরা বাঁধাগ্রস্থ হচ্ছি। সরকারি দলের জন্য এক আইন আর বিরোধী দলের জন্য অন্য আইন ব্যবহার করা হচ্ছে। বিরোধী দলের জন্য আইন হচ্ছে মিথ্যা মামলা দিয়ে কারাগারে নিক্ষেপ করা আর সরকারি দলের জন্য আইন হচ্ছে অবাধভাবে প্রচারণা চালানো। আজ এমন কোন বিএনপি নেতাকর্মীর বাড়ী নেই যেখানে তল্লাশি চালানো হয়নি। ভোটের মাঠে না নামার জন্য হুমকি দেয়া হচ্ছে।

তিনি আজ সোমবার বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবে ২০ দলীয় ঐক্যজোট চট্টগ্রাম আয়োজিদ সংবাদ সম্মেলন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একটি সুষ্ঠু,অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আমাদের নেন্ত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন যাবত সংগ্রাম করে আসছেন। এই গ্রহণযোগ্য নির্বাচনের জন্য তার সাহসি নেতৃত্ব সারা দেশে সাড়া ফেলেছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বাংলাদেশের মানুষ দীর্ঘদিন ভোট দিতে পারে নাই। এবার তারা বুলেটের চেয়ে শক্তিশারী ব্যালট এর মাধ্যমে এই সরকারকে পরাজিত করবে। আমরা ঐক্যবদ্ধভাবে লাড়াই করে জনগণের সাহসিকতাকে আলিঙ্গন করবো। আমরা ভোটাধিকার প্রয়োগের সুযোগ চাই। সেই সুযোগ নির্বাচন কমিশন থেকে চাই। সরকার থেকে চাই কিন্তু সেই সুযোগ আমরা পাচ্ছিনা।

সংবাদ সম্মেলনে ২০দলীয় জোটের সমন্বয়ক ও এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহেমদ, চট্টগ্রাম-১১ (বন্দর পতেঙ্গা) প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী, হাটহাজারী আসনের ঐক্যজোট প্রার্থী ও মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক, চট্টগ্রাম ৮ বোয়ালখালী চাঁন্দগাও আসনের বিএনপি প্রার্থী আবু সুফিয়ান, চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) বিএনপি প্রার্থী কুতুবউদ্দিন বাহার, চট্টগ্রাম-৯ (কোতোয়ালী): শাহাদাৎ হোসেনের পক্ষে বিএনপি নেতা বদরুল আলম চট্টগ্রাম-১২ (পটিয়া) বিএনপির প্রার্থী এনামুল হক, চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) প্রার্থী সারোয়ার জামাল নিজাম, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) জাফরুল ইসলাম চৌধুরী, রাঙ্গুনিয়া আসনে ঐক্যজোট প্রার্থী ও এলডিপি নেতা নূরুল আলম, ফটিকছড়ি আসনের বিএনপির প্রার্থী আজীম উল্লাহ বাহার উপস্থিত ছিলেন।