অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গুম নির্যাতন করে ক্ষমতায় আঁকড়ে থাকা যাবে না

0
হাটহাজারী উপজেলা বিএনপ‘র সভায় বক্তব্য রাখছেন, চেয়ারপার্সনের উপদেষ্টা এবং সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এবং সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম বলেছেন, ‘গুম নির্যাতনের মাধ্যমে শেখ হাসিনা ক্ষমতায় আঁকড়ে থাকতে চায়। সরকার জঙ্গি ইস্যুকে সমাধান না করে বিএনপি নেতাকর্মীদের উপর সেই ইস্যুকে ঢাল হিসেবে ব্যবহার করছে।

শনিবার চট্টগ্রামের হাটহাজারীর লালিয়ারহাটস্থ নিজবাসভবন চত্ত্বরে আয়োজিত উপজেলা বিএনপির সভায় এসব বক্তব্য রাখেন।

উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো.সেলিম চেয়ারম্যানের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় সৈয়দ ওয়াহিদুল আলম বলেন, সরকার জঙ্গিবাদের পতন চায় না বলে বিএনপির জাতীয় ঐক্যের ডাকে সাড়া দিচ্ছে না। কারণ আওয়ামী লীগের ভয় বেশি। শেখ হাসিনা ক্ষমতাকে কুক্ষিগত করতে গিয়ে মানুষের ভোটাধিকার, বাকস্বাধীনতা, গণতন্ত্র ও মৌলিক অধিকার হরণ করে দেশকে এক প্রকার একনায়কতন্ত্রে পরিণত করেছে। জননিরাপত্তা দিতে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। তাই খবরের কাগজ খূললেই দেখা যায় খুন ও গুমের খবর। আর বিএনপিকে দমানোর জন্য ব্যবহার করা হচ্ছে মামলা।

সভায় সৈয়দ ওয়াহিদ আরো বলেন, ‘সরকার বিএনপিকে চাপে রাখার জন্য দেশের বিভিন্ন স্থানে ও ধর্মের মানুষকে গুপ্ত হত্যা ও খুন করছে। এটি আওয়ামী লীগের নতুন কোন অপকৌশল। কারণ আওয়ামী লীগের পক্ষে জনগণের কোন আস্থা নেই। তাই তারা গণতন্ত্রকে খুন করে বিনাভোটের মাধ্যমে ক্ষমতা দখল করে আছে। কিন্তু স্বৈরাচারী ও একনায়কতন্ত্র দীর্ঘস্থায়ী হয় না। জনগণ তাদের ভোটের অধিকার ফিরিয়ে আনতে রাজপথে নামবে। শীঘ্রই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এ সরকারের পতন নিশ্চিত করা হবে।’

যুবনেতা সৈয়দ ইকবাল ও ছাত্রনেতা আরিফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি আহমেদ খলিল, উত্তর জেলা বিএনপির সাবেক সহ সভাপতি চাকসু ভিপি মো.নাজিম উদ্দিন, এম এ হালিম, যুগ্ম সম্পাদক নুরুল আমিন, এডভোকেট আবু তাহের, সেকান্দর চৌধুরী, হাটহাজারী বিএনপির যুগ্ন আহ্বায়ক সৈয়দ ফোরকান আহমেদ চেয়ারম্যান, মুসলিম উদ্দিন, এস এম ফারুক, এড.রেজোয়ান নুর সিদ্দিকী উজ্জ্বল, নেছার উদ্দিন ভুলু, আবদুল হাকিম, কামাল উদ্দিন চেয়ারম্যান, আবুল হোসেন চেয়ারম্যান, সৈয়দ নাছির উদ্দিন, উপজেলা যুবদলের আহ্বায়ক শাহেদুল আজম শাহেদ, পৌর যুবদলের সভাপতি আবদুল মান্নান দৌলত, ফরহাদাবাদ বিএনপির আহ্বায়ক রহমত উল্লাহ, সদস্য সচিব জয়নাল আবেদিন,রবি চৌধুরী, ধলই বিএনপি নেতা জিএম আজম মাস্টার, মোখলেসুর রহমান জসীম, মির্জাপুর বিএনপির সভাপতি নুরুল বশর, সাধারণ সম্পাদক জাকির হোসেন, আবদুল মুবিন, আবু বক্কর মানু, পাহাড়তলী বিএনপির আহ্বায়ক গাজী ইউসুফ, অধ্যাপক ফজলুল কাদের, হাসানুল করিম নাছির, মো.জাভেদ, গাজী আলমগীর, বায়েজিদ বিএনপির সাধারণ সম্পাদক মো.বেলাল, সৈয়দ লিটন, দক্ষিণ মার্দা বিএনপির সাধারণ সম্পাদক ফখরুল হাসান, আবুল হোসেন, শাহজাহান বাদশা, ফোরকান উদ্দিন, বখতেয়ার হোসেন, নাজিম উদ্দিন, আজিম উদ্দিন, হাসান মনোয়ার, উদালিয়া বিএনপি নেতা বাদশা আলম, মানিক মেম্বার, কাওনাইন চৌধুরী টিপু, মো.বেলাল, মো.টিপু, নুরুল ইসলাম, জাহেদুল আলম বাপ্পী, ফরহাদাবাদ ছাত্রদল নেতা এনামুল হক, আবু বক্কর প্রমুখ।