রাজনৈতিক হীন উদ্দেশ্যেই বানানো অডিও প্রচার করা হয়েছে : ড.খন্দকার মোশাররফ

0
.

পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই কিংবা মেহমুদ নামে কোনো ব্যক্তির সঙ্গে কখনও কোনো কথা হয়নি জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তার বিরুদ্ধে রাজনৈতিক হীন উদ্দেশ্য নিয়েই বানানো অডিও প্রচার ও প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সাংবাদিকদের কাছে পাঠানো এক বিবৃতিতে এমন দাবি করেছেন এ বিএনপির এই র্শীষ নেতা।

নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকায় সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানাতে পারছেন না বলে জানান তিনি। আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে কুমিল্লা-১ ও ২ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে লড়ছেন খন্দকার মোশাররফ। এ অবস্থায় এ ফোনালাপ প্রচার থেকে বিরত থাকতে তিনি সবার প্রতি অনুরোধ জানাচ্ছি।

এর আগে গতকাল বুধবার খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে আইএসআই এজেন্টের ফোনালাপের অভিযোগে থানায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ করা হয়েছে।

অভিযোগটি করেছেন কুমিল্লা-১ আসনে খন্দকার মোশাররফের প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ প্রার্থী মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়ার ছেলে ও দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন। বুধবার রাতে দাউদকান্দি মডেল থানায় এ অভিযোগ করা হয়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিযোগটি গ্রহণ করেন। এ অভিযোগ প্রসঙ্গে খন্দকার মোশাররফ বলেন, সম্প্রতি বিভিন্ন সামাজিকমাধ্যম, অনলাইন ও বিভিন্ন গণমাধ্যমে থাইল্যান্ডভিত্তিক পোর্টাল ট্রিবিউনের বরাত দিয়ে আমার সঙ্গে মেহমুদ নামে এক ব্যক্তির কথোপকথনের বানোয়াট ফোনালাপের অডিও প্রকাশ ও প্রচার করা হচ্ছে। তিনি বলেন, এ ভিডিওটি আমার ভাবমর্যাদা নষ্ট, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারকাজে বিঘœ ঘটানো এবং আমাকে বিব্রত করতেই প্রচার করা হচ্ছে। মেহমুদ নামে কোনো ব্যক্তিকে আমি চিনি না। অডিওতে কথিত আইএসআইয়ের কোনো ব্যক্তি বা কর্মকর্তাকেও চিনি না। কথিত ব্যক্তি কিংবা আইএসআই কর্মকর্তার সঙ্গে কখনও আমার কথোপকথন হয়নি বললেন খন্দকার মোশাররফ।

তার বিরুদ্ধে অভিযোগে বলা হয়, ড. খন্দকার মোশাররফ (৭৩), পিতা মৃত খন্দকার আশরাফ হোসেন পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে কথা বলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছেন। এটি রাষ্ট্রদ্রোহিতার শামিল। উল্লেখ্য যে, খন্দকার মোশাররফের সঙ্গে আইএসআই এজেন্টে কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। থাইল্যান্ডভিত্তিক নিউজ পোর্টাল এশিয়ান ট্রিবিউন কথোপকথনের এ সংবাদ ছেপেছে।

কোন মন্তব্য নেই