ডা. শাহাদাতসহ মহানগর নেতৃবৃন্দের মুক্তির দাবি
প্রার্থীদের কারাবন্দী রাখলে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে না

0
.

চবি প্রতিনিধিঃ

একের পর এক মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম-৯ আসনের প্রার্থী ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমকে কারাবন্দী করে রাখার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

আজ বুধবার (১৯ ডিসেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের দপ্তর সম্পাদক মোহাম্মাদ যাকারিয়ার পাঠানো ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীন, সাধারণ সম্পাদক প্রফেসর এস এম. নছরুল কদিরের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

বিবৃতিতে নেতৃবৃৃন্দরা, দায়ের হওয়া মামলাসমূহ রাজনৈতিক এবং হয়রানিমূলক উল্লেখ করে অনতিবিলম্বে নেতৃবৃন্দের মুক্তি দাবি করে বলেন, একজন সংসদ সদস্য প্রার্থীকে কারাবন্দী রেখে নির্বাচন করা হলে তা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবে না।

বিবৃতিতে উল্লেখ করা হয়, জনগণের ভোটাধিকার, বাকস্বাধীনতা, আইনের শাসন, সামজিক ন্যায় বিচার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে রাজপথে নেতৃত্বদানকারী প্রতিবাদী কণ্ঠস্বরকে স্তব্ধ করে দিতে সরকার নানামুখি ষড়যন্ত্রে লিপ্ত। তারই ধারাবাহিকতায় বিএনপির নেতৃবৃন্দের বিরুদ্ধে কাল্পনিক ও মিথ্যা অজুহাত তৈরি করে মামলা দিয়ে তাদের কারাগারে বন্দী করা হচ্ছে।

নেতৃবৃন্দ অবিলম্বে ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বলেন, বিরোধী দল-মতকে গায়ের জোরে স্তব্ধ করার নীতি দিয়ে জাতীয়তাবাদী ও দেশপ্রেমিক শক্তিকে দমন করা যাবে না। আগামী ৩০ ডিসেম্বরের ভোটযুদ্ধে জনগণ সরকারের এসব অন্যায়-নির্যাতনের সমুচিত জবাব দিবে।

বিবৃতিদাতা অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ হচ্ছেন: ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, ড. জাহেদ হোসাইন সিকদার, ড. হোসেন জামাল, ড. মোজাফফর আহমদ চৌধুরী, ড. মোহাম্মদ আলী চৌধুরী, ড. মো: মোয়াজ্জেম হোসেন মিয়া, ড. মোঃ এম মারুফ হোসেন, ড. মোহাম্মদ কামাল হোসাইন, ড. মোহাম্মদ আল-ফোরকান, ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী, মুহাম্মদ যাকারিয়া, মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী, আনোয়ার হোসেন, ড. মোহাম্মদ মোশারফ হোসেন, ড. মোঃ আব্দুল মান্নান, ড. মোহাম্মদ মাহফুজুর রহমান, আবু নছর মুহাম্মদ আবদুল মাবুদ, মোহাম্মদ মঞ্জুর মোর্শেদ, মোহাম্মদ মেজবাউল আলম, এ জি এম নিয়াজ উদ্দিন, জাকিয়া রেহানা, ড.মু. জাফর উল্লাহ্ তালুকদার, ড. শেখ বখতিয়ার উদ্দিন, ড. শেখ বখতিয়ার উদ্দিন, মোহাম্মদ জমালুল আকবর চৌধুরী, ড. মোহাম্মদ সালেহ জহুর, ড. এ, কে. এম. মাহফুজুল হক, ড. জয়নাল আবেদীন সিদ্দিকী, ড. মোহাম্মদ আশরাফুল আজম খান, ড. মোঃ শাহাদাত হোসেন, ড. জহুরুল আলম, ড. মোহাম্মদ সামছুদ্দোহা, ড. চৌধুরী মোহাম্মদ মনিরুল হাসান, ড. মো: আমান উল্লাহ, ড. মোঃ সিরাজ উদ্দীন, মোহাম্মদ আলম চৌধুরী।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন