অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই চট্টগ্রামের উন্নয়ন হয়েছে-প্রধানমন্ত্রী

0
.

চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগ ও মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী পরিচিতি সভায় ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতিবাজ, বিদেশে টাকা পাচারকারী ও এতিমের টাকা আত্মসাতকারীরা ফের যেন ক্ষমতায় আসতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিদেশে গেলে এখন আর আমাদের এ দেশকে গরীব, খরা, জলোচ্ছ্বাসের দেশ বলা হয় না। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

বুধবার বিকেলে চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চট্টগ্রাম সবসময় অবহেলিত ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই চট্টগ্রামের উন্নয়ন হয়েছে। পুরো চট্টগ্রাম মহানগর ও জেলার উন্নয়নের কর্মযজ্ঞের পরিকল্পনা নেয়া হয়েছে। এ পরিকল্পনা বাস্তবায়ন করতে আওয়ামী লীগকে ক্ষমতায় থাকতে হবে। ৩০ ডিসেম্বর নৌকা মার্কায় ভোট ও প্রার্থীদের দোয়া চান তিনি।

যুদ্ধাপরাধীদের বিচার সম্পর্কে বলেন, যুদ্ধাপরাধীদের রায় কার্যকর হওয়ায় দেশ অভিশাপমুক্ত।

প্রধানমন্ত্রী বলেন, চট্টগ্রামের মিরসরাইয়ে ইকোনমিক জোন গড়ে তোলা হচ্ছে। সেখানে একটি ইপিজেড হবে। চারলেন মহাসড়ক করা হয়েছে। আগামীতে ক্ষমতায় গেলে ঢাকা-চট্টগ্রাম বুলেট ট্রেন চালু করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থীদের পরিচিতি জনসভা অনুষ্ঠিত হয়েছে বুধবার বিকেলে।

সভার শুরুতে আওয়ামী লীগের ইতিহাস, সংগ্রাম, ঐতিহ্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশের উন্নয়ন কর্মকাণ্ডের ভিডিও চিত্র প্রদর্শন তরা হয়।

এর আগে দুপুর ২টা থেকে সমাবেশ স্থলে ১৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থী, বিভিন্ন ইউনিটের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন স্তরের দলীয় নেতা-কর্মীরা উপস্থিত হন।

সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে ক্ষমতাসীন দলের প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনের প্রার্থী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম-১০ (হালিশহর) আসনের প্রার্থী ডা. আফছারুল আমীন, চট্টগ্রাম-৪ (সীতাকুন্ড) আসনের প্রার্থী দিদারুল আলম, চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনের প্রার্থী নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী) আসনের প্রার্থী মইনুদ্দীন খান বাদল, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের প্রার্থী নজিবুল বশর মাইজভান্ডারী, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের প্রার্থী মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) আসনের প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের প্রার্থী সামশুল হক চৌধুরী, চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া) আসনের প্রার্থী আবু রেজা মোহাম্মদ নদভী, চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের প্রার্থী মাহফুজুর রহমান মিতা।

এছাড়া সমাবেশস্থলে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীসহ নেতা-কর্মীরা।