অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তরুণদের হৃদয় কেড়েছে ফখরুলের ভিডিও বার্তা (ভিডিও)

0
.

তরুণ ভোটারদের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একটি ভিডিও বার্তা দিয়েছেন। এই ভিডিও বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সাড়া ফেলেছে তরুণদের মোঝে।

এতে তিনি বলেছেন, ‘আপনার বিবেচনায় যাকে ইচ্ছা, তাকেই ভোট দিন। আমি সেই সিদ্ধান্তকে শ্রদ্ধা করি। কিন্তু ভোট আপনারা অবশ্যই দেবেন। সকাল-সকাল দেবেন। দেখিয়ে দিন, যে আপনারাই বাংলাদেশ।’

ভিডিও বার্তায় ৩০ ডিসেম্বর ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘তরুণ ভোটাররা যাকে খুশি ভোট দেবেন, কিন্তু অবশ্যই ভোটের দিন ভোট দিতে যাবেন।’

.

জাতীয় নির্বাচন উপলক্ষে দেওয়া ভিডিওবার্তায় মির্জা ফখরুল এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানান, ২০ ডিসেম্বর মির্জা ফখরুলের ভিডিওবার্তাটি রেকর্ড করা হয়। দেশের তরুণ ভোটারদের জন্য তিনি তার অবস্থান তুলে ধরেছেন। মির্জা ফখরুল নির্বাচনী প্রচারে ঠাকুরগাঁওয়ে অবস্থান করছেন।

সাড়ে তিন মিনিটের ভিডিওটি প্রচার করা হচ্ছে ‘ধানের শীষে ভোট দিন’ শিরোনামে বিএনপির নির্বাচনী প্রচার সেল থেকে। শুক্রবার রাত ১২ টার পরই ভিডিওটি প্রচার শুরু করা হয়।

তিনি বলেন, ‘একটা আলো আমরা খুঁজে পেয়েছিলাম আমাদের যৌবনে। যেটা আমরা আপনাদেরকে দিতে চাই। এই আলো শুধু আপনাদের সন্তানদের কাছে পৌঁছে দেবেন, তাহলেই হবে। আলোটাকে নিভতে দেবেন না।’

তরুণ ও জ্যেষ্ঠ ভোটারদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘৩০ ডিসেম্বর সকাল-সকাল ভোট দিন। দেখিয়ে দিন আপনারা শুধু ভোট দিতেই জানেন না। ভোট ডাকাতিও আটকাতে পারেন। গণতন্ত্রটা বাঁচাতে হবে।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, এবারই যারা প্রথম ভোট দেবেন, তাদের কিছু বলতে চাই। আমার বয়স যখন আপনাদের মতো, তখন আমরা একটা যুদ্ধে গিয়েছিলাম দেশটাকে মুক্ত করবো বলে। তখন আমাদের চারপাশে অনেক মানুষ ছিলেন। যারা বলতেন, পাঞ্জাবীদের সঙ্গে যুদ্ধে আমরা কোনও দিনও পারবো না। মেরে কেটে ওরা শেষ করে দেবে।

তিনি বলেন, ওদের ট্রেইনড মিলিটারিদের বিপরীতে আমরা হলাম বাচ্চা ছেলেপেলে। তারা আসলে ভয় পেতেন। যুদ্ধে অংশগ্রহণ না করার কারণে কাতর ছিল তারা। আমরা সেদিন তাদের কথা শুনিনি। আমরা শুধু আমাদের মনের কথা শুনেছিলাম। শুধু একটা স্বপ্নকে তাড়া করেছিলাম। দেশটা মুক্ত হবে। একটা গণতান্ত্রিক রাষ্ট্র হবে বাংলাদেশ।

ফখরুল বলেন, আমরা বয়স এখন ৭০। এই বয়সেও সেই একই স্বপ্ন তাড়া করছে আমাকে। আমি তো আশায় ভরপুর। আপনারা কী স্বপ্ন দেখতে ভুলে গেছেন। আমাকে বহু মানুষ বলে ভোটে তো স্যার আপনারাই জিতবেন। কিন্তু আওয়ামী লীগ আপনাদের রেজাল্ট খেয়ে ফেলবে। তার কারণ হলো আওয়ামী লীগের সমীকরণে আপনারা নেই। তারা আপনাদের তাচ্ছিল্য করে।

তিনি বলেন, টু দেম ইউ ডোন্ট মেটার। তাদের পরিকল্পনা এমন যে, তারা এমন ভীতিকর পরিবেশ তৈরি করবে যে আপনারা যেন ভোট সেন্টারে যাওয়ার আগ্রহটাই হারিয়ে ফেলেন।

ভিডিও-

https://www.youtube.com/watch?time_continue=2&v=Sm0d21jB_ts