অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

‘‘আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাইনা”-শেখ হাসিনা

5
SHEIKH_HASINA
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘‘আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাইনা, কারো কাছে মাথা নত করিনা।’’

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ওই দিনের ঘটনার ভয়াবহ স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, একটার পর একটা গ্রেনেড হামলা চালানো হয়। তারা ১৩টি গ্রেনেড তারা মেরেছে। আমার গায়ে রক্ত দেখে অনেকে ভেবেছে আমি আহত। আল্লাহর রহমতে আমার শরীরে কোনো স্প্লিন্টার লাগেনি। হানিফ ভাইয়ের গায়ে লাগে, তিনি রক্তাক্ত হন।

এ সময় গ্রেনেডের ধোঁয়ায় কিছু দেখা যাচ্ছিলো না। চলে যাওয়ার সময় আমার গাড়িতে গুলিও করা হয়েছিলো। তবে বুলেট প্রুপ গাড়ি হওয়ায় গুলি লাগেনি। গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছিলো।

তিনি বলেন, ২১ আগস্টের দিন সমাবেশের আশপাশে পুলিশের কোনো তৎপরতা দেখা যায়নি। কোনো নিরাপত্তাবলয়ও ছিলো না।প্রকাশ্যে দিবালোকে এভাবে গ্রেনেড হামলা করে মানুষ হত্যা করা হয়। ওই হামলায় আমরা আইভি রহমানকে হারাই। আওয়ামী লীগের অনেক নেতাকে হারাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করেনি, যারা বাঙালির অস্তিত্ব বিশ্বাস করেনি তাদের দোসরাই জাতির পিতাকে হত্যা করেছে। আগস্ট মাস আমাদের কাছে এমনিই শোকের মাস। ১৫ আগস্ট জাতির পিতাসহ পরিবারের সদস্যদের হত্যা করা হয়।

রোববার বিকেল ৪টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী শহীদ বেদিতে তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন।

প্রথমে তিনি প্রধানমন্ত্রী হিসেবে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ১৪ দল ও দলের সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনের পর মাওলানা খলিলুর রহমানের বিশেষে মোনাজাত শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

২০০৪ সালের এইদিনে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় ২৪ জন নিহত হয়। আহত হন দলের শীর্ষ নেতাসহ অসংখ্য নেতা-কর্মী।

৫ মন্তব্য
  1. MD Abdul Aziz বলেছেন

    2r ai bondamir sas kothai hasini

  2. Md Imran বলেছেন

    ALHAMDULILLAH. WHO IS AFRAID OF ALLAH S/HE HAS NOTHING TO WORRY ABOUT

  3. এস আই সৈকত বলেছেন

    ফেরাউন বলে আল্লাহ কে ভয় পায়,হা হা হা,

  4. Harunar Rashid বলেছেন

    It seem like we don’t care about Allah except one person!!!!!

  5. Masum Khan বলেছেন

    100% সত্য কথা।