অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১০ ঘন্টা পর রাজধানীর বসুন্ধরা সিটি নিয়ন্ত্রণে: তদন্ত কমিটি গঠিত

0
Bosundhora1-thereport24
আগুন লাগার পর বসুন্ধরা শপিং মল।

দীর্ঘ প্রায় ১০ ঘন্টা পর রাজধানীর  বসুন্ধরা সিটি শপিংমলের আগুন নিয়ন্ত্রণে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এ দুর্ঘটনায় ৭৫টি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানানো হয়।

রোববার বসুন্ধরা সিটি শপিংমলের আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে, পাঁচ দিনের মধ্যে রিপোর্ট প্রধান করা হবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এছাড়া বসুন্ধরা কর্তৃপক্ষ জানায়, বুধবারের আগে খুলছে না শপিংমল।

Bosundhora-thereport24
বসুন্ধরা সিটিতে আটকা পড়া স্বজনের সাথে মোবাইলে কথা বলার সময় কান্নায় ভেঙ্গে পড়েন এই নারী।

বিকালে ফায়ার সার্ভিসের অপারেশন ডিরেক্টর মেজর শাকিল নেওয়াজ সাংবাদিকদের বলেন, ছয় তলায় বেশি ধোঁয়া থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে আমাদের বেগ পেতে হচ্ছে। আমাদের ২৯টি ইউনিটের ১৫০ কর্মী আগুন নেভানোর চেষ্টা করছেন।

তিনি বলেন, ফ্লোরের ভেতরে প্রবেশ করতে না পারায় আমরা ওপর এবং বাহির থেকে পানি দিচ্ছি। যত দ্রুত সম্ভব আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। এখন পর্যন্ত ১৯জনকে উদ্ধার করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে দেরি হওয়ার বিষয়ে তিনি বলেন, প্রতিকূল আবহাওয়াও এর একটি কারণ।

বসুন্ধরা গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর অবসরপ্রাপ্ত মেজর মোস্তফা রাহেল জানান, ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে তাদের নিজস্ব অগ্নিনির্বাপক দল কাজ করছে।

Bosundhora3-thereport24
দিনভর উৎসুখ মানুষের ভীড় লেগে থাকে বসুন্ধরা মিটির সামেনে।

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ছয়তলার একটি জুতার দোকান থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান।

রবিবার দুপুরে ফায়ার সার্ভিসের মহাপরিচালক এ কথা জানান। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে আগুন লাগে।

ডিজি জানান, শপিং মলের ছয়তলায় জুতার দোকান লিবার্টি শোরুম থেকে আগুনের সূত্রপাত হয়। তবে ঠিক কী কারণে আগুনের ঘটনা ঘটল জানাতে পারেননি তিনি। আগুনের পর থেকে বসুন্ধরা সিটির ছয়, সাত ও আটতলা থেকে জানালা দিয়ে ধোঁয়ার কুণ্ডলী বের হতে থাকে। আশপাশের ভবনগুলোতেও ধোঁয়া ঢুকে যায়। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।