অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“জয়..ই… বাংলা, জিতবে আবার নৌকা“ গানের কারিগর যারা

3
.

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরগরম চারপাশ। এবার নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা হচ্ছে নানা থিম সং। বিশেষ করে হাট -মাঠে সব জায়গাতেই এখন শোনা যাচ্ছে একটি থিম সং। আর তা হলো আওয়ামী লীগের থিম সং ‘জয়..ই বাংলা জিতবে এবার নৌকা’ গানটি।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের নির্বাচনী থিম সং ‘জয় বাংলা জিতবে আবার নৌকা/ শেখ হাসিনার সালাম নিন, জয় বাংলা-নৌকা মার্কায় ভোট দিন’ এই গানের মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের বিভিন্ন সাফল্য তুলে ধরা হয়েছে। গানটি ইতোমধ্যে তরুণ প্রজন্মের কাছে প্রিয় গানে পরিণত হয়েছে।

ইতোমধ্যে গানটি ইউটিউবে অসংখ্য চ্যানেল থেকে নানারকম ভিডিও করে এটি প্রকাশ করা হচ্ছে। কিছু দিনের মাঝেই গানটি ১০ মিলিয়নেরও বেশিবার দেখা হয়েছে। কিন্তু এই ভাইরাল হওয়া গানটি কে বা কারা করেছেন এ নিয়ে কৌতুহলের শেষ নেই সাধারণ মানুষদের। খোঁজ নিয়ে জানা গেল, ‘জয় বাংলা-জিতবে এবার নৌকা’ শীর্ষক গানটির কথা লিখেছেন তৌহিদ হোসেন। গানটিতে কণ্ঠ দিয়েছেন যৌথভাবে সরোয়ার ও জিএম আশরাফ। এর সংগীতায়োজন করেছেন ডিজে তনু ও এলএমজি বিটস। সম্পাদনা ও কালার সমন্বয়ে ছিলেন হৃদয় হোসেন। গানটির ভিডিওচিত্র প্রযোজনায়ও ছিলেন তৌহিদ হোসেন।

গানটি প্রসঙ্গে কথা হলো তৌহিদ হোসেনের বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে ভিন্ন কিছু একটা করার পরিকল্পনা মাথায় ঘুরছিলো। সেই পরিকল্পনার অংশ হিসেবে এই গানটি করেছি। এমন অভাবনীয় সাড়া পাবো ভাবতেই পারিনি।’

তিনি আরো বলেন, ‘তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে গানটি ভালো ভুমিকা রাখছে বলে আমি বিশ্বাস করি। এক গানে সরকারের সাফল্য তুলে ধরা সম্ভব নয় তবুও চেষ্টা করেছি এবং সে চেষ্টাকে দেশবাসী সাদরে গ্রহণ করেছে।’

৩ মন্তব্য
  1. Rupom বলেছেন

    মন্তব্য লিখুনঃnice Song

  2. Al-Amin বলেছেন

    Sir Tawhid Hossein ami choni. uni sot and shahoshi bakti. Selot Boss

  3. তপন বলেছেন

    গানের এ কারিগরদের শুভেচ্ছা জানাই।