অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ২১ আগষ্ট স্মরণে ‘গেরিলা’র তথ্যচিত্র ও দেয়ালিকা প্রদর্শনী

0
14059926_1212038662182054_1297285150_o
চবিতে প্রগতিশীল ছাত্রীদের সাংস্কৃতিক সংগঠন ‘গেরিলা’র উদ্যোগে ২১ আগস্টের স্মরণে তথ্যচিত্র ও দেয়ালিকা প্রদর্শনী।

চবি প্রতিনিধি:

২১ আগষ্টের ভয়াল চিত্র তুলে ধরতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হলে তথ্যচিত্র ও দেয়ালিকা প্রদর্শনী করেছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রীদের সাংস্কৃতিক সংগঠন ‘গেরিলা’।

‘গেরিলা’র আয়োজনে রবিবার সকাল ১০ থেকে সারা দিনব্যাপী এ প্রদর্শনী করা হয়। তথ্যচিত্র প্রদর্শন শেষে দেয়ালিকা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এবং প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরীকে বঙ্গবন্ধুর ভাষণ সম্বলিত মলাটের খাতা বিতরন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন বলেন,‘এ ধরনের আয়োজন মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনাকে ধারণ করে। কিছুদিন আগেও এ হল থেকে প্রচুর বিতর্কিত বই উদ্ধার করা হয়েছে। এ হলের পরিস্থিতি বর্তমানে অনেক ভাল। প্রগতির চর্চা শুরু হয়েছে। এখানে যদি কোন প্রতিক্রিয়াশীল গোষ্ঠর কোন চিহ্ন থাকে তবে আমরা যথাযথ ব্যবস্থা নেবো। এসময় তিনি এ হলের ছাত্রীলীগ নেত্রী ও সাধারণ শিক্ষার্থীদের এ ধরনের আয়োজন অব্যাহত রাখার আহবান জানান।’

‘গেরিলা’ সংগঠনটির সভাপতি লিজা আক্তার ও সাধারন সম্পাদক জান্নতুল নাঈমা জানান,‘আমরা চাই এ হলের মত বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলে জাতীয় দিবস ও তাৎপর্যপূর্ণ দিনগুলোতে বিশেষ আয়োজনের ব্যবস্থা করতে। এ আয়োজন আমরা অব্যাহত রাখবো।’ এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা দিয়াজ ইরফান চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি সৈয়দা সায়মা আরেফিন সৌম ও উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক সায়মা জেরিন প্রিয়াংকা, ইফতিল্লা মৌ, আকলিমা লাকী, নিপা আকতার, প্রিয়াংকা ইসলাম, মাইশা মালিহা তালুকদার, আশাসহ আরোও অনেকে উপস্থিত ছিলেন।

এছাড়া আরো উপস্থিত ছিলো চবি ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সুমন কান্তি চৌধুরী,পাঠাগার সম্পাদক আবু বক্কর তোহা,উপ পরিবেশ সম্পাদক সাইফুল ইসলাম সুমন,উপ দুর্যোগ ও ত্রাণ সম্পাদক অপুর্ব নন্দী টিটু,প বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শামস আল আরেফিন সামি,আরো উপস্থিত ছিলো জামউর হোসেন জিম, নাঈম,অভি,লাবিব,ফারাবি,আদিত্য প্রমুখ।।