জবি শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ

1

thereport24প্রধানমন্ত্রীয় কার্যালয় অভিমুখে যাত্রা শুরুর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করেছে পুলিশ। এতে করে অর্ধশতাথিকশিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে।

আবাসিক হলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা সোমবার সকালে প্রধানমন্ত্রীয় কার্যালয় অভিমুখে স্মারকলিপি দিতে যাত্রা শরু করে।

আনোদালনরত শিক্ষার্থীদের দাবি, সকাল দশটার আনুমানিক ২ হাজার ছাত্রছাত্রী নিয়ে নয়াবাজার মোড়ের দিকে যেতেই পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে এবং তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারসেল নিক্ষেপ করে।

শিক্ষার্থী তোফায়েল আহমেদ জানান, আমরা শান্তিপূর্ণণভাবে আন্দোলন করছিলাম। হঠাৎ পুলিশ এসে টিয়ারসেল নিক্ষেপ করে। এতে করে আমাদের ৫০ এর বেশি শিক্ষার্থী আহত হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহাগ অভিযোগ করে জানান, শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে রওনা দিলে নয়াবাজারে যাওয়ার ঠিক আগেই তাতী বাজার মোড়ে পুলিশ আমাদের বাধা প্রদান করে। এমনকি টিয়ারশেলও নিক্ষেপ করে।

উল্লেখ্য সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারের জমিতে হল নির্মাণের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাতীবাজার মোড়ে অবস্থান নিয়েছে। অবস্থার পর্যবেক্ষণ করতে সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

প্রথম মন্তব্য