অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপির আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে- ওবায়দুল কাদের

0
.

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সব আন্দোলনই ব্যর্থ। গত ১০ বছরে ১০ মিনিটও তারা আন্দোলন করতে পারেনি। ব্যর্থ দলটি এখন আবার কী করবে?

আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নির্বাচন বাতিলের দাবিতে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি ঘোষণার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, বিরোধী দলের কর্মসূচি, আচরণ- এগুলো তাদের নিজস্ব ব্যাপার। নির্বাচন নিয়ে তারা আইনগতভাবে যে কোনো ধরনের কর্মসূচি দিতে পারে। এ বিষয়ে কিছু বলার নেই। তবে আন্দোলন যদি সহিংসতার পথে যায়, তা হলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, যারা আন্দোলনে পরাজিত ও নির্বাচনেও পরাজিত হয়েছে তাদের নতুন করে বিশ্বাস করার কিছু আছে বলে মনে হয় না। বাংলাদেশের জনগণ করে না, আমরাও করি না।

‘তারা আন্দোলনে ব্যর্থ হয়েছে, ১০ মিনিটও আন্দোলন করেনি। তারা আবার এখন কী করবে? এখন তারা নির্বাচনেও পরাজিত। আন্দোলনে ব্যর্থ ও নির্বাচনেও ব্যর্থ। তারা ভবিষ্যতেও সফল হবে না। তারা যদি আইনি পথে যায়, তা হলে আমলা লিগ্যাল ব্যাটল করব, যদি রাজনৈতিক আন্দোলনে যায় তা হলে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে।’

নবগঠিত মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে যাওয়া প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমরা যাচ্ছি একটি শুভ কাজে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে।

এর আগে বুধবার ভোর পৌনে ৭টার দিকে রাজধানীর জাতীয় সংসদ ভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হয়েছেন মন্ত্রিপরিষদের নতুন সদস্যরা। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশে রওনা হয়েছেন।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করে ১০টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করেন।