অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্ত্রী নির্যাতনকারী সিএমপি’র সেই এএসআই রেজাউল অবশেষে কারাগারে

1
.

স্ত্রী নির্যাতনকারী সিএমপি’র এএসআই রেজাউলকে কারাগারে প্রেরন করেছে আদালত।  আজ মঙ্গলবার (১৫ জানুয়ারী) সকালে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৪ এর আদালতে স্থায়ী জামিনের জন্য আবেদন করেন রেজাউল ইসলাম মজুমদারের আইনজীবি।  শুনানী শেষে জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৪ এর বিচারক মো. জামিউল হায়দার জামিন আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবি এড.জুয়েল দাশ বিষয়টি নিশ্চিত করেছেন। রেজাউলের স্ত্রী তানজিনার দায়ের করা (২৩৮/১৮) মামলায় গত ১৩ নভেম্বর গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর পর রেজাউল মহামান্য হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। ইতিমধ্যে রেজাউলকে সাময়িক বরখাস্ত করেছেন সিএমপি প্রশাসন।

রেজাউলের স্ত্রী তানজিনা জানান, রেজাউলের অব্যাহত অমানবিক নির্যাতনের শিকার হয়ে পুলিশ কমিশনারের নিকট লিখিত অভিযোগ দায়ের করলেও কোন প্রকার আইনি সহায়তা দেয়নি পুলিশ। শুধু লোক দেখানো সাময়িক প্রত্যাহার করে তাকে ইপিজেড থানা থেকে লাইনে নিয়ে আসা হয়। কিছু দিন পর অর্থের বিনিময়ে তাকে পূনরায় সিএমপি’র পাহাড়তলী থানায় বদলি করা হয়। এর পর উল্টো অভিযোগ প্রত্যাহার করে নিতে তানজিনাকে রীতিমত হুমকি দেয় রেজাউল। উপায়ন্তর না দেখে পুলিশ সদর দপ্তরে রেজাউলের বিরুদ্ধে চোরাই মোটর সাইকেল বাণিজ্যর অভিযোগ করে তানজিনা। সে অভিযোগের তদন্তের পর গত ৮ অক্টোবর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। কিন্তু তাতেও কোন ভাবে নির্যাতন বন্ধ হয়নি তানজিনার উপর। এর পর চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৪ এর আদালতে মামলা (২৩৮/১৮) দায়ের করেন তানজিনা।

দীর্ঘ শুনানী এবং সাক্ষী প্রমান উপস্থাপন ও যুক্তিতর্কের পর আদালত গত ১৩ নভেম্বর রেজাউলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
পরে আদালত সিএমপি’র বায়েজিদ বোস্তামি থানার ওসিকে গ্রেফতারি পরোয়ানা তামিলের জন্য আদেশ দিলেও পুলিশ তা কার্যকর করেনি।

*আদালতের নির্দেশের পরও এএসআই রেজাউলকে গ্রেফতার করছে না পুলিশ

*সিএমপির এএসআই রেজাউলের বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ 

 

১ টি মন্তব্য
  1. তানজিনা বলেছেন

    যেমন কর্ম তেমন ফল