অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গোলাম আযমের ছেলে অব. ব্রিগেডিয়ার জেনারেল আমান আযমী আটক!

14
5f7567dc5cec934c40ecd1ec1fa22749-57bb55f606227
সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী।

মাবতাবিরোধী ও যুদ্ধ অপরাধের দায়ে আজীবন সাজাপ্রাপ্ত কারাগারে মৃত্যু হওয়া জামায়াতে ইসলামী’র প্রথম আমির গোলাম আযমের ছেলে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমীকে আটক করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে তাকে মগবাজারের বাসা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নেয়া হয় বলে পারিবারিক সূত্র জানায়। তবে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটসহ ডিবি, র‌্যাব ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর কেউ আযমীকে আটক করার বিষয়টি এখনও স্বীকার করেননি।
সোমবার দিবাগত রাত একটার কিছু আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে আযমীকে আটকের অভিযোগ করেন তার ভাই সালমান আল-আযমী। তার অভিযোগ, ডিবি পুলিশের অন্তত ৩০-৩৫ জন তার ভাইকে তুলে নিয়ে গেছে।
নামপ্রকাশ না করার শর্তে জামায়াতে ইসলামীর এক নেতা  জানান, সোমবার রাতে সাদা পোশাকে কিছু লোক কয়েকটি গাড়িতে এসে মগবাজারের বাসা থেকে আমান আযমীকে তুলে নিয়ে যায়। এ সময় নিজেদেরকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য বলে পরিচয় দেয় তারা। তারা এসেই আযমীর বাসায় ঢুকে বাসার সব কক্ষের লাইট নিভিয়ে দেয়। লাইট নিভিয়েই আযমীকে পরিবারের সদস্যদের সামনেই অমানুষিক নির্যাতন করে বলে জানান তিনি।
এ ঘটনা জানার পর রাত ১টা পর্যন্ত পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কয়েকজন উর্ধ্বতন কর্মকর্তার কাছে এ বিষয়ে জানতে চাইলে, বিষয়টি তারা জানেন না বলে জানান।

 

১৪ মন্তব্য
  1. এস আই সৈকত বলেছেন

    এক আল্লাহর উপর ভরসা করা ছাড়া আর কিবা করার আছে বংলাদেশের অসহায় মুসলমানের,জালিমে ছোবল এক এক করে খালি করছে হাজারো মায়ের কোল,বিধবা করছে কত বোনকে এতিম করছে কত অবুঝ শিশুকে,ওআল্লাহ তুমি আর কত সহ্য করবে আমাদের এই যন্ত্রনা থেকে মুক্তি দাও মাবুদ,

  2. Sagar Kamal বলেছেন

    উনি কি পিতার পক্ষে জাতির কাছে ক্ষমা চেয়েছেন?……. না চাওয়া পর্যস্ত পেইনে রাখতে হবে।

    1. Saiful Islam Shilpi বলেছেন

      ছেলের কতৃকর্মের জন্য পিতা দায়ি হয়। কারণ বলা হয় পিতা ছেলেকে মানুষ করতে পারেনি। কিন্তু পিতার কতৃকর্মের কারণে ছেলে দায়ি হতে শুনি নি। তবে এদেশের ইতিহাসে এমনও ঘটনা আছে, কোন নেতার ছেলে ব্যাংক ডাকাতিতে ধরা পড়ছিলো। তার জন্য কিন্তু সে নেতাকে দায়ি করা হয়নি। যদি বাবা হিসেবে তিনি অপরাধি। এই হলো বাংলাদেশের আইন। মানে তোরা যা বলস তাই আইন। তাই না..?

    2. Nasir Uddin বলেছেন

      ভাই এগিয়ে যান,আপনার সৎ সাহসের জন্য অসংখ্য ধন্যবাদ।

  3. Jaki Khan বলেছেন

    রাজাকা‌রে পুএ কে সেনাবাহী‌নির অ‌ফিসার বানান জা‌তির জন্য লজজ।

  4. Saiful Islam Shilpi বলেছেন

    জাতীর না আপনার লজ্জা। আর লজ্জা হচ্ছে নারীর ভূষন।

  5. Solaiman Mohammad বলেছেন

    রাজাকার ও তাদের সন্তানদের দেখে মন জুড়িয়ে যায়, রাজাকার রা সবাই সৎ, তাদের সন্তানেরা উচ্চ শিক্ষিত এবং ভদ্র,,

  6. Sagar Kamal বলেছেন

    তাঁরা সৎ,শিক্ষিত, ভদ্র হোক তাতে কারো আপত্তি থাকার কথা নয়…. কিন্তুু বিবেকবোধসম্পন্ন হতে হবে….কোন যুদ্ধাপরাধীর সন্তানকে দেখলাম না সামনে এগিয়ে এসে তাঁদের পিতাদের কৃতকর্মের জন্য অন্তত গ্লানিবোধ করছেন!

  7. Solaiman Mohammad বলেছেন

    তাদের পিতার কোন অপরাধ প্রমানিত নয়, স্বাক্ষীকে কোর্ট থেকে তুলে নিয়েগিয়ে ভারত রেখে এসে ফাসি দেওয়া বিচার হতে পারে না, আর আইনজীবীদেরকে বিচার কাজে অংশ গ্রহনে বাধার কথা নাই বললাম,

  8. Sagar Kamal বলেছেন

    না, এটা সত্যের অপালাপ। হেগের আন্তর্জাতিক আদালত জামাতের এ দাবী নাকচ করে দিয়েছে। তাছাড়া এতগুলো যুদ্ধাপরাধীর শাস্তি একজন কিডন্যাপড(?) সাক্ষীর উপর নির্ভর করে না। অপরাধ স্বীকার করারও একটা সাহস লাগে। যেটা অন্তত ওদের ২য় প্রজন্মের কাছ থেকে আমরা আশা করি।

  9. Solaiman Mohammad বলেছেন

    সারা দুনিয়া এই বিচারের কড়া সমালোচনা করেছে, এই বিচারের কোন মান ছিলনা,,

  10. Sagar Kamal বলেছেন

    সেই দাবীই আন্তর্জাতিক আদালত নাকচ করে দিয়েছে। আন্তর্জাতিক আদালতই আন্তর্জাতিকতার প্লাটফর্ম। আর অন্য সমালোচনা ছিল…মৃত্যুদণ্ড নিয়ে। যেমনঃ তুরস্কের রাষ্ট্রদূত ঐদিন সাংবাদ সম্মেলনে এরদোগানের আপত্তি যে মৃত্যুদণ্ডে সেটা ক্লিয়ার করেছেন,যেহতু মৃত্যুদণ্ড একটি বর্বর শাস্তি(তাদের ভাষায়) সেহেতু সেটা তাদের দেশেও নিষিদ্ধ।

  11. Md Tanvir বলেছেন

    Pitaka jokn pasidia,marta para nai sata pulaka,dia korta saitasa.A din din noi aro din asa

  12. Alim Jamaluddin বলেছেন

    71 theke 74 Shason amolr kico shofoltar citro dekhan plz