অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাত্র ৯৫ টাকায় ইতালিতে বাড়ি! কিনতে পারবেন বাংলাদেশিরাও

10
.

ঢাকা শহরে বাড়িভাড়া জোগাড় করতে গিয়েই হাঁসফাঁস অবস্থা হয় চাকরিজীবীদের। বেতন হাতে পাওয়ার পর তার অর্ধেকই শেষ হয়ে যায় বাড়িভাড়া মেটাতে। আর ঢাকায় নিজের বাড়ি মানে তো চাঁদ হাতে পাওয়া। তবে ইতালিতে কোনো কোনো ক্ষেত্রে বিষয়টি একটু ভিন্ন। দেশটির সাম্বুকা শহরের পশ্চিম সিনিলাই এলাকায় বাড়ি বিক্রি হচ্ছে একেবারেই পানির দরে, মাত্র ১ ইউরো বা ৯৫ টাকায়।

সংবাদমাধ্যম সিএনবিসি জানায়, রীতিমতো বিজ্ঞাপন দিয়েই ওই বাড়িগুলো বিক্রি করা হচ্ছে। আর যে কোনো দেশের নাগরিক তা কিনতে পারবেন।

কিন্তু কোনো কারণে পানির দামে ছেড়ে দেওয়া হচ্ছে বাড়িগুলো? এর উত্তরও মিলেছে। জানা গেছে, ওই এলাকায় লোকসংখ্যা এক ধাক্কায় অনেকটাই কমে গেছে। স্থানীয় কর্তৃপক্ষ শহরটি পুনর্গঠন ও জনসংখ্যা বাড়াতে এমন উদ্যোগ নিয়েছে। প্রতিটা বাড়ি ৪৩০ স্কয়ার ফিট থেকে ১৬৪০ স্কয়ার ফিট।

এদিকে সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশের পরপরই হাজার হাজার মানুষ ইতালির শহরটিতে নিজের একটা আশ্রয় তৈরি করতে উৎসুক হয়ে ওঠেন। বিজ্ঞাপন দেওয়ার পর গত শুক্রবার পর্যন্ত বিভিন্ন দেশ থেকে বাড়ি কিনতে চেয়ে ৩৮ হাজার ইমেইল পেয়েছে শহর কর্তৃপক্ষ।

টাকা দিলেই যে বাড়ি পাওয়া যাবে এ বিষয়টি নিশ্চিত করেছেন শহরের ডেপুটি মেয়র জুজেপ্পে । তিনি বলছেন, ‘আমি ক্রেতাদের উদ্দেশে বলব আপনারা হতাশ হবেন না। আপনাদের আমি গ্যারান্টি দিচ্ছি। আপনি যদি বাড়ি কিনতে চান, তো সঙ্গে সঙ্গেই তা হাতে পেয়ে যাবেন।

১০ মন্তব্য
  1. মোঃ রফিক উদদীন বলেছেন

    আমি ইচচুক

    1. মোঃ রফিক উদদীন বলেছেন

      আমি ইচচুক

  2. Samia akter বলেছেন

    I want to buy

  3. MD. Fayshal Islam বলেছেন

    Yes, I want to buy.

  4. Md Kamrul Hasan বলেছেন

    সত্যি নাকি?
    তাহলে কিনার নিয়মটাও দিলে ভাল হতো।
    বাংলাদেশ থেকেও কি কিনা যাবে?
    বিস্তারিত জানালে না বিষয়টা বুঝতে পারতাম।

  5. Shifat বলেছেন

    Niom ta bolun amio akta kinmu

  6. Helal বলেছেন

    Ami kinbo

  7. Ariyan বলেছেন

    Ami kinbo 1ta..my namber.. 01722284870

  8. joynal abedin বলেছেন

    Bari kinte ki ki dorkar.

  9. Tahin বলেছেন

    এখানে শুধু অর্ধেক কথাই বলা হয়েছে পুরো কথাটা শুনলে আর বাড়ি কিনার ইচ্ছে থাকতই না