অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গুলিয়াখালী সমুদ্র সৈকতে অবৈধ বালু উত্তোলনকালে ৪ শ্রমিক আটক

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্র থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ৪ শ্রমিককে আটক করেছে কোষ্টগার্ড। আজ সোমবার দুপুরে উপজেলার মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী সমুদ্রু সৈকত এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। অভিযানকালে সমুদ্রে বালু উত্তোলনের জন্য বসানো ড্রেজিং মেশিনসহ সকল যন্ত্রপাতি ৪ ঘন্টার মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

আটককৃতরা হলেন,নারায়নগঞ্জ সোনার গাঁ এলাকার রমিজ মিয়ার পুত্র করম আলী,একি এলাকার জেবল হকের পুত্র মো.সুমন,নোয়াখালী জেলার রামগতি লটিফপুর এলাকার আজাহার উদ্দিনের পুত্র মো.হোসেন ও রাজশাহী জেলার চারকাট থানার মোহাম্মদ আলীর পুত্র মো.বুলবুল।

সীতাকুণ্ড উপকূলীয় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা এম এম কামাল উদ্দিন জানান, স্থানীয় কিছু প্রভাবশালী মহল বেআইনিভাবে গুলিয়াখালী সমুদ্র সৈকত এলাকায় অবৈধ ড্রেজিং মেশিন বসিয়ে বালু উত্তোলন কাজ শুরু করেন। বিষয়টি আমরা অবগত হওয়ার পর কাজ বন্ধে কোস্টগার্ড টিমের সহযোগিতায় অভিযান পরিচালনা করি। এসময় ঘটনাস্থল থেকে ড্রেজিং কাজে জড়িত ৫শ্রমিককে আটক করা হয়।

এছাড়া সমুদ্রে বালু উত্তোলনে বসানো ড্রেজিং মেশিনসহ সকল যন্ত্রপাতি ৪ ঘন্টার মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ প্রদান করা হয়। এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।