অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগর বিএনপি নেত্রী দেওয়ান লিটাকে ফেনী থেকে গ্রেফতার করেছে র‌্যাব

0
.

চট্টগ্রাম মহানগর মহিলা দলের প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

সোমবার (২১ জানুয়ারী) রাতে বাস যোগে ঢাকায় যাওয়ার পথে ফেনীর লালপুর এলাকায় বাস থামিয়ে লিটাকে গ্রেফতার করেছে বলে বিএনপি সুত্র জানায়।

তবে র‌্যাব-৭ এর সহকারী পু্লিশ সুপার মো. মাশকুর রহমান জানান, চট্টগ্রাম মহানগরী নগরীর জিইসির মোড় থেকে রাত পৌনে ১১টার দিকে লিটা নামে এক মহিলা দল নেত্রীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্র বিরোধী বিভিন্ন উস্কানীমূলক পোস্ট দেয়ার অভিযোগ রয়েছে।

তিনি জানান, এই নারী নেত্রী বিভিন্ন সময় ফেসবুকে রাষ্ট্রবিরোধী প্রচারণা, আইনশৃঙ্খলা বাহিনী ও সামরিক বাহিনীকে নিয়ে আপত্তিকর পোস্ট দিয়ে আসছিল। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে মামলাও রয়েছে।’ এর আগেও সে পুলিশের হাতে গ্রেফতার হয়েছি।

এদিকে রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক বিবৃতিতে অনলাইন অ্যাক্টিভিষ্ট ও মহিলা দল চট্টগ্রাম মহানগর শাখার প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে র‌্যাবের আটকের কথা স্বীকার না করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ।

সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে রিজভী বলেন, চট্টগ্রাম থেকে ঢাকা আসার পথে ফেনীর লালপুল এলাকা থেকে মাহমুদা আক্তার লিটাকে র‌্যাব-৭ এর সদস্যরা তুলে নিয়ে গেছে। কিন্তু এখনও পর্যন্ত তাকে কোথায় রাখা হয়েছে বা আটকের কথা স্বীকার না করেনি আইনশৃঙ্খলা বাহিনী।

রিজভী আরও বলেন, এই ঘটনা আতঙ্কজনক, একজন নারীকে এভাবে রাস্তায় গাড়ি থেকে নামিয়ে তুলে নিয়ে গিয়ে গুম করে রাখা নির্মম মনুষ্যত্বহীনতা এবং ভয়ানক অশুভ সঙ্কেত।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের পর বর্তমান শাসকগোষ্ঠী আরও হিংস্র রুপ ধারণ করেছে। তিনি অবিলম্বে দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে জনসমক্ষে হাজির করার জোর দাবি জানান।