0
.

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে ২০১৮ সালে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ সিএম কমিশনাসহ সিএমপির ১১জন কর্মকর্তা বিপিএম/পিপিএম পাচ্ছেন। এর মধ্যে ৩ জন বিপিএম ও ৮ জন পিপিএম এর জন্য মনোনীত হয়েছেন। সিএমপি সুত্রে এ তথ্য জানাগেছে।

সুত্র মতে, এবারের বিপিএম পদক প্রাপ্তদের তালিকায় রয়েছেন কোতোয়ালী থানার কনেষ্টেবল মোঃ রাসেল মিয়ার নাম। আসামী ধরতে গিয়ে আসামীর হামলায় রক্তাক্ত আহত হওয়ার পরও জীবনবাজি রেখে আসামীকে গ্রেফতার করায় অদম্য সাহসীকতায় তিনি মনোনীত হয়ে হয়েছেন বিপিএম পদকে।

জানাগেছে, চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় কাজের অবদানের জন্য এ পুরস্কার প্রদান করা হয়।

সুত্র জানায়, এবার “বিপিএম-সেবা” পদক পাচ্ছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এম এম মেহেদী হাসান এবং সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ “বিপিএম” পদক পাচ্ছেন কোতোয়ালী থানার কনস্টেবল মোঃ রাসেল মিয়া।

ফাইল ছবি।

কোতোয়ালী থানার ওসি মো. মহসীন জানান, গত ১১ ডিসেম্বর ভোরে নগরীর আসাদগঞ্জ কলাবাগিচা এলাকায় আসামী ধরতে গিয়ে আসামির ধারালো কিরিচের কোপে কোতোয়ালি থানার এসআই আবু হায়াত, কনস্টেবল মোহাম্মদ রাসেল মিয়া ও স্থানীয় বাসিন্দা কফিল উদ্দিন। তিনজন গুরুতর আহত হন। এসময় পুলিশের গুলিতে আহত হন হামলাকারী আজাদ।

হামলার পরও জীবনবাজি রেখে হামলাকারী আসামীকে আটক করেন কনস্টেবল মোহাম্মদ রাসেল মিয়া। এ ঘটনায় রাসেল মিয়া সহ অভিযানে থাকা পুলিশ সদস্যদের সাহসিকতায় প্রশংসিত হয় সর্বত্র এবং প্রধানমন্ত্রীর কর্তৃক “বিপিএম” পদকে মনোনিত হন।

এদিকে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ “পিপিএম” পদক পাচ্ছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ’র অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি-পশ্চিম) জনাব এ এম এম হুমায়ুন কবীর, (সদ্য পদোন্নতিপ্রাপ্ত) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-পশ্চিম) জনাব মোহাম্মদ মঈনুল ইসলাম, এবং পাহাড়তলী থানার ওসি সদীপ কুমার দাশ, পাঁচলাইশ থানার সহকারী উপ-পরিদর্শক আব্দুল মালেক।

মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় কাজের মাধ্যমে অবদানের জন্য “পিপিএম-সেবা” পদক পাচ্ছেন সিএমপির উপ-পুলিশ কমিশনার (বন্দর) মোঃ হামিদুল আলম, ও উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মোঃ ফারুক উল হক এবং সদরঘাট থানার ওসি মোঃ নেজাম উদ্দিন।

পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকায় রাজারবাগ পুলিশ লাইন্সে এসব পদক প্রদান করা হবে বলে জানা গেছে।

*আসাদগঞ্জে আসামীর হামলায় দুই পুলিশসহ আহত ৩

 

কোন মন্তব্য নেই