অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আকবরশাহতে ছুরিকাঘাতে যুবলীগ কর্মী নিহত

0
.

নগরীর আকবরশাহ থানা এলাকায় দুবৃর্ত্তদের ছুরিকাঘাতে মোহাম্মদ মাসুদ প্রকাশ পানি মাসুদ নামে এক যুবলীগ কর্মী নিহত হয়েছে।

আজ শুক্রবার রাত পৌনে ৮টার দিকে আকবরশাহ বেলতলীস্থ আবিউল প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিহত মোহাম্মদ মাসুদ মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার আবুর হাট ঘোড়াতলী গ্রামের আবুল বশরের ছেলে।  তারা ২ ভাই ৩ বোন। বিবাহিত মাসুদ এক সন্তানের জনক ছিল বলে স্থানীয়রা জানায়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আকবরশাহ এলাকা থেকে ছুরিকাঘাতে আহত মাসুদ নামে এক যুবককে রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে আনা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

.

স্থানীয় সুত্রে জানাগেছে, যুবলীগের অভ্যন্তরীণ বিরোধের জের ধরে প্রতিপক্ষের যুবকরা পানি মাসুদকে ছুরিকাঘাত করে হত্যা করেছে। এনিয়ে এলাকায় উত্তেজনা চলছে।

নিহতের মামা পরিচয়ে এক ব্যাক্তি টেলিফোনে জানান, মাসুদ আকবরশাহ এলাকায় বসবাস করতো।  সন্ধ্যার দিকে তার দলের কয়েকজন তাকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। রাতে আকবর শাহ রেলওয়ে হাউজিং সোসাইটির পাশে বেলতলি ঘোনা ফারুক চৌধুরী মাঠ নিয়ে তাকে ছুরিকাঘাত করে হত্যা করে। তার পেটে কয়েকটি আঘাত করে সন্ত্রাসীরা।

মাসুদ ৯ নং পাহাড়তলী ওয়ার্ড যুবলীগের কর্মী জানিয়ে তার মামা জানায় দলীয় কোন্দলের কারণে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

এদিকে মাসুদ হত্যার প্রতিবাদে রাতে আকবরশাহ এলাকায় বিক্ষোভ করে সড়ক অবরোধে করে যুবলীগ ছাত্রলীগের একাংশ। পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দিলেও মধ্যরাত পর্যন্ত দুই পক্ষের মধ্যে মারামারি ধাওয়া পাল্টা ধাওয়া এবং আকবর শাহ মাজার এলাকায় বিক্ষোভ সমাবেশ চলে।