অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জেএমবি’র অামীরসহ ৫ সদস্যকে গ্রেফতার: বিপুল বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার

0

jmb-5-arrest-1টঙ্গী ও গাজীপুর থেকে দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত অামির রাশেদুজ্জামানসহ মোট পাঁচ জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৩ আগস্ট) সারারাত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে টঙ্গীর স্টেশন রোড এলাকা থেকে রাশেদুজ্জামান, মো. সাহাবুদ্দিন এবং আব্দুল হাইকে রাত সাড়ে ১২টায় আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর থেকে ফিরোজ আহমেদ ও সাইফুল ইসলামকে আটক করা হয়।

এ বিষয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান বলেন, অভিযানে আটক পাঁচজনের মধ্যে কানাডা ফেরত দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত অামির রাশেদুজ্জামান রোজ রয়েছেন। তাদের কাছ থেকে বোমা, অস্ত্র ও বিপুল পরিমাণ বিস্ফোরক পাওয়া গেছে।

এদিকে বুধবার (২৪ আগস্ট) সকালে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, টঙ্গীর স্টেশন রোড এলাকা থেকে প্রথমে আটক হওয়া তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গাজীপুরের হাজিরপুকুর এলাকার একটি লাইব্রেরি থেকে আটক করা হয় ফিরোজ এবং সাইফুল নামে আরও দুইজনকে। এ সময় আননূর লাইব্রেরি থেকে একটি পিস্তল, দুইটি ম্যাগজিন, আটটি ককটেল, বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য, ডেটোনেটর, বোমা তৈরির সরঞ্জাম, জেহাদি বই, ১৬টি ছুরি এবং দুইটি চাপাতি উদ্ধার করা হয়।