ইউএনবি’র “বেস্ট করেসপন্ডেন্ট” অ্যাওয়ার্ড পেয়েছেন সাইফুল ইসলাম শিল্পী

0
.

দেশের প্রাচীনতম ইংরেজি নিউজ এজেন্সি ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি) এর বেস্ট করেসপন্ডেন্ট হিসেবে ইউএনবি ‘বেস্ট জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী।

চট্টগ্রাম প্রতিনিধি হিসেবে যোগ দিয়েই প্রথম বছর চট্টগ্রাম থেকে সর্বাধিক সংবাদ প্রেরণ করে তিনি বেস্ট করেসপন্ডেন্ট এর খ্যাতি অর্জন করেন।

সাইফুল ইসলাম শিল্পী চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাঠক ডট নিউজ এর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

শনিবার ঢাকায় কসমস সেন্টারে পদ্মা কনফারেন্স হলে ২০১৯ সালের প্রতিনিধি সম্মেলনে ইউএনবি এডিটর ইন চিফ এনায়েতউল্লাহ খান আনুষ্ঠানিকভাবে তার হাতে নগদ অর্থ ও অ্যাওয়ার্ড তুলে দেন।

এর আগে প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনারারি অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম।

ইউএনবির মফস্বর ইনচার্জ শাহরিয়ার পলাশের পরিচালনায় বক্তব্য রাখেন-ইউএনবি চেয়ারম্যান আমানুল্লাহ খান ও এডিটর ইন চিফ এনায়েতউল্লাহ খান, সম্পাদক মাহফুর রহমান। সম্মেলনে স্বনামধন্য শিক্ষকগণ বিভিন্ন বিষয় নিয়ে ধারণা দিয়েছেন প্রতিনিধিদের।

ঢাকাসহ সারা দেশে কর্মরত ইউএনবির শতাধিক সাংবাদিক সম্মেলনে যোগ দেন।

.

১৯৯০সাল থেকে সাইফুল ইসলাম শিল্পী সাংবাদিকতা পেশায় যুক্ত হন।  তিনি বিভিন্ন গণমাধ্যমে অপরাধ, বন্দর ও আদালত বিটে কাজ করেছেন। জাতীয় দৈনিক দিনকালের সিনিয়র রিপোর্টার, দৈনিক জনতা চট্টগ্রামের স্টাফ রিপোর্টার, শীর্ষ নিউজ ডটকমের সিনিয়র রিপোর্টার ও বৈশাখী টেলিভিশনের শুরুতে সিনিয়র রিপোর্টার পরে চট্টগ্রাম ব্যুরো চিফ হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া সিটিজি নিউজ ডটকমে জয়েন্ট নিউজ এডিটর ও চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) এর সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িন রয়েছেন।  তার যৌথভাবে প্রকাশিত রয়েছে বই ‘কর্ণফুলি’।

কোন মন্তব্য নেই