আখেরি মোনাজাতে শেষ হলো বিশ্ব ইজতেমা

0
ব্রেকিং নিউজ
  •  

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

.

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ (১৯ ফেব্রুয়ারি) মঙ্গলবার শেষ হয়েছে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। বেলা পৌনে ১২টার দিকে আখেরি মোনাজাত শুরু হয়। শেষ হয় দুপুর ১২টা সাত মিনিটের দিকে। এই মোনাজাতে অংশ নিতে টঙ্গীতে মুসল্লিদের ঢল নামে।

মোনাজাত পরিচালনা করেন দিল্লির মাওলানা শামীম আহমদ। এর আগে সকালে হেদায়েতি বয়ান করেন ভারতের মাওলানা ইকবাল হাফিজ। বাংলায় তরজমা করেছেন মাওলানা সৈয়দ ওসামা ইসলাম।

আখেরি মোনাজাতের আগের দিন গতকাল সোমবারও বিশ্ব ইজতেমায় যোগ দিতে মুসল্লিদের টঙ্গীমুখী স্রোত অব্যাহত ছিল। শীত উপেক্ষা করে বাস, ট্রাক, ট্রেন, নৌকা-লঞ্চসহ বিভিন্ন যানবাহনে চড়ে হাজার হাজার মুসল্লি টঙ্গীতে জমায়েত হন। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মুসল্লিদের এই আগমন অব্যাহত ছিল।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বেও প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত ইজতেমা মাঠে ইমান, আমল, আখলাক ও দ্বীনের পথে মেহনতের ওপর আমবয়ান অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে দেশ-বিদেশ থেকে আগত মুরুব্বিরা তাবলিগের ছয় উছুলের মধ্যে দাওয়াতে দ্বীনের মেহনতের ওপর গুরুত্বারোপ করে বয়ান করেন।

মোনাজাতে যোগ দেওয়া জামায়াতের লোকেরা দেশ-বিদেশে ইসলামের দাওয়াতি কাজে ছড়িয়ে পড়বেন। ইজতেমার ময়দানের বাইরে অবস্থানকারী মুসল্লি ও এলাকাবাসীকে মোনাজাতে শরিক হতে গাজীপুর জেলা তথ্য অফিসের উদ্যোগে শতাধিক মাইকের সংযোগ দেওয়া হয়।

কোন মন্তব্য নেই