খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারীসহ দগ্ধ ৭

0
.

খাগড়াছড়িতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ৭ জন দগ্ধ হয়েছে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টায় খাগড়াছড়ি সদরের খবংপুড়িয়া এলাকার একটি খুচরা গ্যাস সিলিন্ডারের দোকানে বিস্ফোরণের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা উদ্ধার করে দগ্ধ ৭ জনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করে। দগ্ধরা হলেন- ভূবন বিকাশ চাকমা, আব্দুল হামিদ, মো. জমির, মাহমুদ উল্লাহ, নিউটন চাকমা, মহিরঞ্জন চাকমা ও মিনতি চাকমা। এদের মধ্যে থাকা ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ও পুলিশের ধারণা, গ্যাস ভর্তি সিলিন্ডার থেকে খালি সিলিন্ডারে গ্যাস ভরানোর সময় এ ঘটনা ঘটে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল কাদের জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার পর তোষক ও কাগজের কার্টুনের আগুন দেখতে পাওয়া যায়। বিস্ফোরণ এড়াতে সিলিন্ডারেও পানি ছিটানো হয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটো জানান,তিনি বলেন, কক্ষটি ক্যান্টন এন্টারপ্রাইজের মালিকানাধীন গ্যাস সিলিন্ডারের গুদাম হিসেবে ব্যবহৃত হচ্ছিল। ভোররাতে সেখানে হঠাৎ বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ সময় গ্যাসের বিস্ফোরণে পাকা গুদামের দেয়াল ভেঙে পড়ে এবং ছাদেও ফাটল সৃষ্টি হয়। এ সময় গুদামে পাশে থাকা বসতবাড়ির সাত বাসিন্দা দগ্ধ হয়। দগ্ধদের স্থানীয় হাসপাতলে ভর্তি করা হয়।

বিস্ফোরণের ঘটনায় তদন্ত করে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। অবৈধ উপায়ে গ্যাস এক সিলিন্ডার থেকে অন্য সিলিন্ডারে ভরানোর যে তথ্য পাওয়া গেছে সেটিকেও গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।

কোন মন্তব্য নেই