অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী মুহিতুলের ইন্তেকাল

4

akbar-বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী এএফএম মুহিতুল ইসলাম আর নেই। বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে বিকেল ৩টার দিকে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহে রাজিউন)।

প্রয়াত মুহিতুল ইসলামের ছোট ছেলে আকিসুর রহমান আকিব জানান, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।’ জানাজা এবং দাফনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৬৩ বছর বয়েসী মুহিতুল ইসলাম সম্প্রতি কিডনির সমস্যা নিয়ে বিএসএমএমইউ’র নেফ্রোলজি বিভাগের অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলমের অধীনে ভর্তি হন। পরবর্তীতে তাকে বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের আইসিইউতে চিকিৎসা দেয়া হয়। সেখানে অবস্থার উন্নতি হলে কেবিনে নেওয়া হয়। ফের অবস্থার অবনতি হলে গত ২৬ জুলাই তাকে আইসিইউতে নেওয়া হয় এবং সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

প্রসঙ্গত, মুহিতুল ইসলাম ১৯৯৬ সালের ১০ ফেব্রুয়ারি বাদী হয়ে ধানমণ্ডি থানায় বঙ্গবন্ধু হত্যার মামলা দায়ের করেন। মামলায় মোট আসামি ছিলো ২০ জন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি থাকার সময় তার রিসিপসনিস্ট কাম রেসিডেন্ট পিএ ছিলেন মুহিতুল। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সময় তিনি ধানমণ্ডির ওই বাড়িতেই ছিলেন।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের বাধা কেটে যাওয়ার পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় মামলা করেন মুহিতুল।

বিচার প্রক্রিয়া শেষে পাঁচ আসামির মৃত্যুদণ্ড ইতোমধ্যযে কার্যকর হয়েছে। তবে দণ্ডিত বেশ কয়েকজন এখনও পলাতক।

৪ মন্তব্য
  1. Md Abutayab বলেছেন

    আল্লাহ তাহাকে বেহেস্ত নসিব দান করুন।

  2. আল হেলাল ইমন বলেছেন

    ষালা জাহান্নামি

  3. MD Abdul Aziz বলেছেন

    জাহান্নমি

  4. ডাঃ খালেদ দেওয়ান বলেছেন

    হুমমমমম!!!!