অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিরাজ আহমেদ এর ‘‘সিদ্বার্থ-দ্যা পলিশ ম্যান”

0

Shiddharth The Polish Man (3)একজন ১০ বছর বয়সী পালিশওয়ালা-কে নিয়ে মিরাজ আহমেদ নির্মাণ করলেন ‘‘সিদ্বার্থ দ্যা পলিশ ম্যান” সম্প্রতিক চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের শুটিং শেষ হয় । ‘‘সিদ্বার্থ-দ্যা পলিশ ম্যান” এ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, সিদ্বার্থ, আরিফ, আলী প্রয়াস, সীমান্ত।

Shiddharth The Polish Man (2)মূল কাহিনী, সিদ্বার্থ- দ্যা পলিশ ম্যানে একজন সাধারণ কর্মজীবী পালিশওয়ালা শিশুকে দেখা যাবে । উঠে আসবে আড়ালে থাকা সিদ্বার্থের বাস্তব জীবনের গল্প।

চলচ্চিত্রের গল্প প্রসঙ্গে নির্মাতা মিরাজ আহমেদ বলেন, বাস্তব থেকে তুলে এনেছি গল্প, প্রতিনিয়ত যেসব ঘটনা সিদ্বাথের্র সাথে হয় সে সব তুলে ধরেছি । নাটকীয়তার প্রয়োজনে কিছুটা পরিবর্তন এনেছি। আমাদের উদ্দেশ্য একটা যেন সব কর্মজীবী শিশুর হাতে বই থাকে । সেই উদ্দেশ্যে এই স্বল্পর্ঘ্যৈ চলচ্চিত্র ।

চিত্রগ্রাহক সাগর বলেন, সিদ্বার্থ কোনো সময় ক্যামারার সামনে আসেনি, অভিনয়ে সাথে তো কোনো সম্পর্ক ছিল না। “সিদ্বার্থ-দ্যা পলিশ ম্যানের” চিত্রগ্রাহক হিসাবে একটু চ্যালেঞ্জ ছিল বটে । কিন্তু দিন শেষে সিদ্বার্থ মানিয়ে নিতে পেরেছে।

Shiddharth The Polish Man (1) সহকারী পরিচালনায়ঃ মোঃ সাদেক, মোঃ জুয়েল, সম্পাদক সম্পাদনায়ঃ নোমান আনকিত সায়েম। একটি চাটিগাঁও ফিল্মস প্রযোজনায় নির্মিত।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি খুব শিঘ্রই অনলাইনে শুভ মুক্তি পাবে