অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভাষা শহীদ দিবসে মহানগর বিএনপির শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন

0
.

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

আজ ২১ শে ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের নেতৃত্বে সিনেমা প্যালেস মোড় থেকে অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে শোভাযাত্রা করে শহীদ বেদীতে ভাষা শহীদের ফুলেল শ্রদ্ধা জানান। এর আগে সিনেমা প্যালেস মোড়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন এর সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে ডা. শাহাদাত হোসেন বলেন, অমর একুশে ফেব্রুয়ারি রক্তস্নাত ভাষা আন্দোলনের স্মৃতিবহ মহান শহীদ দিবস। ৬৭ বছর আগে বাংলা মায়ের বীর সন্তানেরা মাতৃভাষার সম্মান রক্ষার্থে বুকের রক্তে রঞ্জিত করেছিলো ঢাকা রাজপথ। পৃথিবীর ইতিহাসে সৃষ্টি হয়েছিল মাতৃভাষার জন্য আত্মদানের নজির। তাদের রক্তে শৃংখল মুক্ত হয়েছিল দুঃখিনী বর্ণমালা ও মায়ের বাংলা ভাষা। একুশে ফেব্রুয়ারি চির প্রেরণার প্রতীক। একুশের চেতনা আমাদের আত্মমর্যাদাশীল করেছে। একুশ মানে অন্যায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ।

এসময় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ আবু সুফিয়ান, বিএনপি নেতা ইসকান্দার মির্জা, আনোয়ার হোসেন লিপু, সাহেদ বক্স, কামরুল ইসলাম, শিহাব উদ্দিন মুবিন, শেখ নুরুল্লাহ বাহার, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, এড. সিরাজুল ইসলাম চৌধুরী, আব্দুল নবী প্রিন্স, থানা মনজুর রহমান চৌধুরী, মামুনুল ইসলাম হুমায়ন, একেএম পেয়ারু, মোঃ ইদ্রিস আলী, আলমগীর নূর, আবু মুছা।