শর্তসাপেক্ষে বাংলাদেশ সফর করতে রাজি ইংল্যান্ড!

1

imageবৃহস্পতিবার সন্ধ্যায় ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াডের সাথে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)’র নিরাপত্তা পরিদর্শক দলের একটি বৈঠক হওয়ার কথা রয়েছে, যার ভিত্তিতে অক্টোবরে অনুষ্ঠিতব্য বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের ভাগ্য নির্ধারিত হবার কথা জানিয়েছিল ইসিবি।

কিন্তু নির্ধারিত সময় পার হয়ে যাওয়ার পরও এ বিষয়ে কোন নিশ্চিত সংবাদ আসেনি ইংলিশ গণমাধ্যমে। তবে এরই মাঝে ইংল্যান্ডের প্রভাবশালী দৈনিক দ্যা টেলিগ্রাফ তাদের বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে যা আপাতদৃষ্টিতে সত্য বলেই ধারণা করা হচ্ছে।

বলে রাখা ভাল, এই টেলিগ্রাফ পত্রিকাই সর্বপ্রথম কয়েকদিন আগে ইসিবি নিরাপত্তা দলের ‘পথের ভীতি’ বিষয়ক খবর প্রকাশ করেছিল। তবে এবার তারা মোটামুটি একটি ইতিবাচক সংবাদই প্রকাশ করেছে যার বিষয়বস্তু হল: ইসিবি এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে বাংলাদেশে বর্তমান পরিস্থিতি বিদ্যমান থাকলে তারা সফর বাতিল করবে না। যদিও কোন খেলোয়াড় চাইলেই এই সফর থেকে নিজের নাম প্রত্যাহারের সুযোগ পাবে।

তবে ঘটনা এখানেই শেষ নয়। জুলাইয়ের ১ তারিখে হলি আর্টিজান রেস্তোরাঁয় যে জঙ্গী আক্রমনের মাধ্যমে এই সব বিতর্কের সূত্রপাত, তার পুনরাবৃত্তি থাকলে কিংবা ভবিষ্যতে বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতির ন্যুনতম অবনতি ঘটলেও তারা সফর বাতিল করতে বাধ্য হবে।

পাশাপাশি ইসিবি আরও একটি শর্ত দিতে পারে বিসিবিকে। তা হল: ফতুল্লায় যে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে ইংল্যান্ডের, সেগুলো মিরপুরে বা ঢাকার মধ্যে অন্য কোন মাঠে আয়োজনের ব্যবস্থা করতে হবে। কেননা তারা মনে করে ঢাকা থেকে বাসে করে ঢাকার বাইরে নারায়ণগঞ্জের ফতুল্লায় যাওয়া ঝুঁকিপূর্ণ হতে পারে।

প্রথম মন্তব্য

একটি মন্তব্য দিন