অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভ্রমন বিষয়ক এ্যাপ কাউচসার্ফিং চট্টগ্রাম গ্রুপের বর্ধিত সভার আয়োজন

0
.

‘’বিস্তার আর্ট সেন্টারে’’ চট্টগ্রাম কাউচসার্ফারদের এক বর্ধিত সভার আয়োজন করা হয়।  আজ শুক্রবার বিকাল ৫টায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিল চট্টগ্রাম এর সকল কাউচসার্ফার মেম্বারগন।

সভায় বলা হয়, ।চট্টগ্রাম এর প্রাকৃতিক সৌন্দর্য কে বহির্বিশ্বের মাঝে তুলে ধরতে কাজ করছে চট্টগ্রাম এর কাউচসার্ফার গ্রুপ। কোন বিদেশী পর্যটক চট্টগ্রামে এসে যাতে কোন সমস্যা ও হয়রানীর সম্মুখীন না হয় সে অনুযায়ী কাজ করে যাচ্ছে চট্টগ্রামের কাউচসার্ফার গ্রুপের মেম্বারগন।

এই আলোচনা সভায় উঠে আসে চট্টগ্রাম পার্বত্য জেলায় বিদেশী পর্যটকদের অনুমতিপত্র নিয়ে যে হয়রানি শিকার হয় সে বিষয় নিয়ে।চট্টগ্রাম পার্বত্য জেলার কোন অনুমতিপত্র অফিস চট্টগ্রাম শহরে না থাকায় প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে বিদেশী পর্যটকরা।এতে চট্টগ্রাম হারাচ্ছে অনেক বিদেশি পর্যটক।খুব সহজে চট্টগ্রাম কে বিশ্বের মাঝে যাতে তুলে ধরা যায় এবং চট্টগ্রাম শহরে অনুমতিপত্র অফিস স্থাপন বিষয়ে খুব শীঘ্রই স্বারকলিপি প্রধান করবে চট্টগ্রাম কাউচসার্ফিং গ্রুপ।

পৃথিবীর অনেক দেশে ট্রাভেলারদের কাছে কাউচসার্ফিং একটি পরিচিত এবং বহুল ব্যবহৃত ধারণা হলেও বাংলাদেশে এখনো তেমন পরিচিত, জনপ্রিয় নয়।কাউচসার্ফিং এর মানে ভ্রমণের সময় অন্যের কাউচে বিনে পয়সায় সার্ফিং করা। নির্দিষ্ট জায়গায় ভ্রমণকালীন সময়ে ওই এলাকার স্থানীয় লোকজনের অতিথি হয়ে থাকা|

বিশ্বের সকল ট্রাভেলাররা যেখানেই ভ্রমন করুক না কেন সেখানকার লোকালদের সাথে পরিচয় থেকে শুরু করে সময় এবং খরচ বাচাঁতে পারে সেই লক্ষ উদ্দেশ্য করে “Stay With Locals and Meet Travelers” স্লোগান নিয়ে ২০০৩ সালে যাত্রা শুরু করে কাউচসার্ফিং সোশ্যাল নেটওয়ার্কিং কোম্পানি।বর্তমানে এই কোম্পানি সিইও হিসাবে আছেন Partric Dugan।এই কোম্পানি হেডকোয়ার্টার অবস্থিত আমেরিকার সান ফ্রেনসিসকোতে।