অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাউজানে মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

0
.

চট্টগ্রামের রাউজানে অভিযান চালিয়ে সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার এবং দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

শনিবার ভোররাতে রাউজান থানা পুলিশ চট্টগ্রাম-কাপ্তাই সড়কের উরকিরচর ইউনিয়নের সোনারগাঁও কমিউনিটি সেন্টারের সামনে স্থানীয়দের সহায়তায় তাদের গ্রেফতার করে।

তারা হলেন উপজেলার বাগোয়ান ইউনিয়নের কোয়েপাড়া গ্রামের শফি মেম্বারের বাড়ীর বাচ্চু মিয়ার পুত্র মো. সাগর (২৩), একই ইউনিয়নের মৃত আবুল কাশেমের পুত্র মো.ফয়সাল (২৪), নোয়াপাড়া ইউনিয়নের শীলপাড়া মানিক শীলের বাড়ির মৃত অজয় শীলের পুত্র জিশু শীল (২৫), পিন্টু শীলের পুত্র লিটন শীল (১৯) এবং হাটহাজারী পৌরসভার মীরের খীল গ্রামের মৃত হাজী মুন্সি মিয়ার পুত্র আহম্মদ মিয়া(২৬)।

নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শেখ মো, জাবেদ মিয়া জানান, রাত্রীকালিন টহল সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে পাশ্ববর্তী উপজেলা রাঙ্গুনিয়া হতে দুটি মোটর বাইক চুরি করে চোর চক্রের সদস্যরা শহরমুখী পালিয়ে যাচ্ছে। এ খবরে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে নোয়াপাড়া পথেরহাটস্থ চেকপোস্ট বসিয়ে শুরু হয় তল্লাশী। রাত ২টার দিকে পূর্বদিক হতে আসা দুটি মোটরবাইকে থামানোর নির্দেশ দিলে তারা নির্দেশ অমান্য করে দ্রুত গতিবেগে পালিয়ে যায়।

পরে তাদের ধাওয়া করে সোনারগাঁও কমিউিনিটি সেন্টারের সম্মুখ হতে আটক করা হয়। এসময় তাদের কাছ হতে চোরাইকৃত নম্বরবিহীন একটি লাল রঙ্গের পালচার এবং একটি সাদা-নীল রঙ্গের সুজুকি জিক্সার (যার নম্বর প্লেটে লেখা ‘চট্ট মেট্রো-ল ১১-৭৫৮৬’) উদ্ধার করা হয়।

রাউজান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্লাহ জানান, আটককৃতরা আন্তঃজেলা মোটরবাইক চোর চক্রের সদস্য। জিজ্ঞাসাবাদে তারা তাদের চক্রের আরো নয়জন চোর সদস্যের নাম প্রকাশ করেন। তারা বিভিন্ন স্থান হতে মোটরসাইকেল চুরি করে পরে তা বিক্রি করে বলে স্বীকার করেছে।