সাংবাদিক সেলিমকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন পালিত

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম)সংবাদদাতা:
দৈনিক যুগান্তর লোহাগাড়া প্রতিনিধি ও লোহাগাড়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. সেলিম তালুকদারকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদে দক্ষিন চট্টগ্রামে কর্মরত বিভিন্ন জাতীয়, স্থানীয় ও বিভিন্ন টিভি চ্যানেলের সাংবাদিকরা এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করে।

আজ শনিবার সকাল ১১টার সময় দোহাজারী পৌর সদরের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ কর্মসূচী পালন করা হয়।

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন দোহাজারী প্রেসক্লাব সভাপতি এম.এ রাজ্জাক রাজ, সাধারন সম্পাদক এস.এম নাসির উদ্দিন বাবলু, সাতকানিয়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মো. জাহেদ হোসাইন, চন্দনাইশ রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক ও যুগান্তর প্রতিনিধি আবিদুর রহমান বাবুল, সাতকানিয়া ভোরের কাগজ প্রতিনিধি এম. নাজিম মাহমুদ, সাতকানিয়া দৈনিক ইত্তেফাক প্রতিনিধি দিদারুল আলম, দক্ষিন জেলা টিভি জার্নিালিষ্ট এসোসিয়েশনের সভাপতি হারুন অর রশিদ, চন্দনাইশ বীর চট্টগ্রাম মঞ্চ প্রতিনিধি এস. এম রাশেদ ও চন্দনাইশ দৈনিক সাঙ্গু প্রতিনিধি এম. ফয়েজুর রহমান প্রমুখ।

এ ছাড়াও মানববন্ধনে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের জনগন অংশ গ্রহন করেন। সমাবেশে বক্তারা লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা’র বিরুদ্ধে বিভিন্ন সরকারী কাজের অনিয়ম ও দূর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিক সেলিম তালুকদারকে মিথ্যা মামলায় হয়রানী ও গ্রেফতার করায় তীব্র নিন্দা জানান।

তারা অতিবিলম্বে সাংবাদিক সেলিমকে নিঃশর্ত মুক্তির দাবী জানান। বক্তারা আরো বলেন, বর্তমান সাংবাদিক বান্ধব সরকার যেখানে সাংবাদিকদের বিভিন্ন দিক উন্নয়ন এবং নিরাপত্তার জন্য কাজ করছেন সেখানে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক সাংবাদিক নির্যাতনের বিষয়টি সরকারের ভাবমুর্তি ধ্বংসের পাঁয়তারা আর কিছুই নয়। তারা অতিবিলম্বে দূর্নীতিবাজ লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারের অপসারন দাবী করেন।

কোন মন্তব্য নেই