চট্টগ্রামে একুশে বইমেলার সমাপনী দিনে পেশাজীবী সমাবেশ অনুষ্ঠিত

0
ব্রেকিং নিউজ
  •                                                                                                                                    
.

হাজার হাজার লেখক পাঠকের পদচারণায় মুখরিত একুশ দিনব্যাপী চট্টগ্রামের একুশে বইমেলা। আজ (০২মার্চ) পেশাজীবী সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে কবি সাহিত্যিক লেখক সাংবাদিকদের এই জমজমাট মিলন মেলা।

ভাষা সংগ্রামী ও মুক্তিযোদ্ধাদের স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠায় পেশাজীবীদের সচেতন দায়বদ্ধতার কথা উল্লেখ করে পেশাজীবি সমাবেশে বক্তারা বলেন, সমৃদ্ধ প্রগতির বাংলাদেশ বিনির্মাণে জ্ঞানার্জন ও দেশপ্রেমের বিকল্প নেই। বই মেলা এ দুই’ই সৃষ্টিতে সহায়ক।

পেশাজীবী সমাবেশ থেকে এবারের সার্বজনীন বইমেলার আয়োজনের জন্য সিটি মেয়র জননেতা আ জ ম নাছির উদ্দিনকে কৃতজ্ঞতা জানানো হয়।

পেশাজীবী সমন্বয় পরিষদ’চট্টগ্রামের সভাপতি প্রফেসর ডা এ কিউ এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডীন ড. সেকান্দর চৌধুরী, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সহসভাপতি ও চট্টগ্রামের সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও সাধারণ সম্পাদক আইয়ুব খান,
বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন(বিএমএ) চট্টগ্রাম জেলার সাংগঠনিক সম্পাদক ডাঃ মইজ্জুল আকবর চৌধুরী, নারী নেত্রী নুরজাহান খান, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, পেশাজীবী সমন্বয় পরিষদ’র কোষাধ্যক্ষ এডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী, অধ্যাপক ড. জ্বিনবোধি ভিক্ষু, অধ্যাপক কানাই দাশ, দেওয়ান মাকসুদ আহমেদ, নারী নেত্রী মনিকা ভট্টাচার্য, যুবনেতা সুমন দেবনাথ, সাবেক ছাত্রনেতা সালাউদ্দিন সাকিব , সাবরিনা চৌধুরী, চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল, দেশচিন্তা’র ইমরান সোহেল প্রমুখ ।

বিশিষ্ট আবৃত্তিকার কংকন দাশের সঞ্চালনায় এই পেশাজীবী সমাবেশে কবিতা-ছড়া পাঠ ও আবৃত্তি করেন কবি ছড়াকার কামরুল হাসান বাদল, তাজুল ইসলাম, তৈয়বা জহির আরশি, রেবা বড়ুয়া, প্রযুক্তা প্রেরণা চৌধুরী, রাজিউর রহমান বিতান, পিউ সরকার, তসলিম খাঁ প্রমুখ ।

সমাপনীতে ধন্যবাদসূচক বক্তব্য রাখেন চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যাপক সুমন বড়ুয়া।

কোন মন্তব্য নেই