অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম নগর বিএনপির ৭ নেতাকর্মী কারাগারে

0
.

নাশকতা মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের ৭ নেতাকর্মীর উচ্চ আদালতের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে চট্টগ্রামের একটি আদালত।

আজ (৩ মার্চ) রবিবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধার আদালতে আত্মসমর্পণ করে তারা জামিন আবেদন করলে শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক মোহাম্মদ ইদ্রিস আলী পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

কারাগারে পাঠানো নেতাকর্মীরা হলেন- নগরীর পূর্ব ষোলশহর ওয়ার্ড় বিএনপির সিঃ সহ-সভাপতি হাজী মোঃ ইলিয়াছ শেকু, চান্দঁগাও থানা বিএনপি নেতা মশিউদৌলাহ জাহাঙ্গীর, চান্দঁগাও থানা ছাত্রদলের সাধারন সম্পাদক গুলজার হোসেন, পূর্ব ষোলশহর ওয়ার্ড় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম, বায়েজিদ থানা যুবদল নেতা মোঃ শাহ আলম, বিএনপি নেতা নূরুল আলম ও মোঃ সিরাজ।

চট্টগ্রাম আইজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক ও আসামী পক্ষের আইনজীবি এড. নাজিম উদ্দীন চৌধুরী জানান, আসামিরা সবাই হাইকোর্টে থেকে জামিনে ছিলেন। ২০১৮ সালের শেষের দিকে নাশকতার ঘটনার অভিযোগে তাদের বিরুদ্ধে নগরীর চান্দঁগাও থানা ও বায়েজিদ থানায় কয়েকটি মামলাগুলো দায়ের করা হয়েছিল।

এসব মামলায় হাইকোর্ট থেকে জামিন নেয় বিএনপির নেতাকর্মীরা সেই জামিনের মেয়াদ শেষে তারা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন।  শুনানিতে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। আসামিপক্ষ জামিনের পক্ষে যুক্তি তুলে ধরে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবি সমিতির সভাপতি এড, বদরুল আনোয়ার, সাবেক সাধারন সম্পাদক এড নাজিম উদ্দীন চৌধুরী, এড, মফিজুল হক ভূইয়া, এড সিরাজুল ইসলাম চৌধুরী প্রমূখ আইনজীবি।