অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশে আইনের শাসন বলতে কিছুই নেই : ডা. শাহাদাত হোসেন

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে আইনের শাসন বলতে কিছু নেই। বিএনপি সহ বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মী এখনো জেলে মানবেতর জীবন কাটাচ্ছে। বিচার বিভাগ সরকারের শিকলে বন্দি হয়ে আছে। উচ্চ আদালতের জামিনে থাকা সত্ত্বেও বিরোধী দলের নেতাকর্মীদের জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণ করছে।

তিনি আশা ব্যক্ত করেন, বিচার বিভাগ মিডনাইট সরকারের নগ্ন হস্তক্ষেপ থেকে বের হয়ে স্বাধীনভাবে কাজ করবে এবং দেশে আইনের মাসন প্রতিষ্ঠা হবে। এটাই এদেশের সাধারণ জনগণের প্রত্যাশা।

তিনি আজ (৩মার্চ) রবিবার সকাল ১১টায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু ছালেহ নোমান এর ২নং আদালত বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচন পূর্ববর্তী বাকলিয়া থানার ৬(১১)১৮ইং তারিখের গায়েবি মামলায় হাজিরা শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন।।

.

উল্লেখ্য, বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণার পর মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন ঢাকা থাকাকালীন অবস্থায় ১১টি গায়েবি মামলা দেওয়া হয়েছিল। উক্ত ১১টি গায়েবি মামলার উচ্চ আদালত থেকে জামিন পেয়ে তিনি গত ২৯শে জানুয়ারি জেল থেকে বের হয়। আজ বাকলিয়া থানার গায়েবি মামলায় প্রথম হাজিরা দিলেন।

আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট বদরুল আনোয়ার, এডভোকেট আব্দুস সাত্তার, মফিজুল হক ভুঁইয়া, এডভোকেট নাজিম উদ্দিন, এডভোকেট সিরাজুল ইসলাম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট জহুর আলম, এডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ, এডভোকেট ছৈয়দুল আমিন, এডভোকেট নেজাম উদ্দিন, এডভোকেট আলাউদ্দিন, এডভোকেট তৌহিদুর রহমান তুহিন, এডভোকেট মাহমুদুর রহমান মারুফ প্রমুখ।