অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের অবস্থা উন্নতির দিকে

0
.

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা উন্নতির দিকে। তার অবস্থা আগের চেয়ে ভালো বলে জানিয়েছেন কাদেরের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী।

এ ব্যাপারে বিএসএমএমইউর কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান বলেন, সিঙ্গাপুরে নেয়ার পরই ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এতে ওবায়দুল কাদেরর রক্তচাপ স্বাভাবিক ছিল এবং শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। সিঙ্গাপুরের চিকিৎসকরা আশা করছেন তিনি আস্তে আস্তে সেরে উঠবেন।

এর আগে গতকাল সোমবার বাংলাদেশ সময় রাত ৮টার দিকে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স সিঙ্গাপুর পৌঁছায় এবং ৮টা ৫০ মিনিটে ওবায়দুল কাদেরকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেয়ার পরই তাৎক্ষণিক চিকিৎসা শুরু করেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

হাসপাতালটির ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও প্রিন্সিপাল ডাক্তার ফিলিপ কোহর তত্ত্বাবধানে ৩০০৮ নম্বর ইন্টেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) তাকে ভর্তি করা হয়।

স্ত্রী ইসরাতুন্নেসা কাদের এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. আবু নাসার রিজভী ওবায়দুল কাদেরের সঙ্গে সিঙ্গাপুরে অবস্থান করছেন।

উল্লেখ্য, পরিবারের সদস্য ও প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা শেষে দেবী শেঠির পরামর্শে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়।