অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নোয়াখালীতে চেয়ারম্যান পদে ২৪, ভাইস-চেয়ারম্যান পদে ৩১ জনের মনোনয়নপত্র দাখিল

0
.

গিয়াস উদ্দিন রনি, নোয়াখালী:

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে জেলার ৭ টি উপজেলায় চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন নিয়ে ৭ জন এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ মোট ২৪ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৩১ ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২৭জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে কোম্পানিগঞ্জ, কবির হাট, সেনবাগ, সোনাইমুড়ি, চাটখিল ও বেগমগঞ্জ উপজেলায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। আজ সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামীলীগ দলীয় প্রার্থী হলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শাহাব উদ্দীন, বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। ভাইস-চেয়ারম্যান পদে আজম পাশা রোমেল ও সিরাজ উল্লাহ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে আরজুমান আরা রুনু ও ফাতেমা আক্তার পারুল মনোনয়ন পত্র দাখিল করেন।

কবিরহাট উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে সরকার দলীয় প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগ সদস্য ও জেলা পরিষদ এর পদত্যাগী সদস্য আলা বক্স তাহের টিটু ও কবির হাট উপজেলা আওয়ামীলীগ সদস্য খাদেমা আক্তার রোজি। ভাইস-চেয়ারম্যান পদে ৫জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

সেনবাগ উপজেলায় চেয়ারম্যান পদে দুই জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে নৌকার প্রার্থী হলেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি জাফর আহম্মেদ চৌধুরী, বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক। ভাইস চেয়ারম্যান পদে ভিপি মোস্তফা সহ ৬জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেরদৌস আরা রূপালী সহ ৮ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

.

সোনাইমুড়ি উপজেলায় চার জন মনোনয়নপত্র দাখিল করেছেন। নৌকার প্রার্থী হলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ব্যবসায়ী খন্দকার রুহুল আমিন। এখানে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আ ফ ম বাবুল (বাবুল চেয়ারম্যান)। ভাইস-চেয়ারম্যান পদে ৩জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

চাটখিল উপজেলায় ছয় জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সরকার দলীয় প্রার্থী হলেন, বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর কবির। বিদ্রোহী প্রার্থী হয়েছেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিল্লাল চৌধুরী। এছাড়া, জাতীয় পার্টির সহ-সভাপতি আবুল হাসান ভুইয়া কুসুম ও স্বতন্ত্র প্রার্থী রহিম উদ্দিন। ভাইস-চেয়ারম্যান পদে ৪জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

বেগমগঞ্জ উপজেলায় তিনজন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামীলীগ প্রার্থী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক বাদশা, সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মোহাম্মদ উল্যাহ ও জাতীয় পার্টির আব্দুর রব। ভাইস-চেয়ারম্যান পদে ৫জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

সুবর্ণচর উপজেলায় দুইজন মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী হলেন, জেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম ও ওয়ার্কাস পার্টির দিদারুল ইসলাম। ভাইস-চেয়ারম্যান পদে আমিনুল ইসলাম রাজীব, আতিক উল্যা সুজন, বাহার চৌধুরী, তাজ উদ্দিন বাবর, আবদুর রশীদ সহ ৬ জন ও এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সালমা সুলতানা চৌধুরী ও মুন্নী আহমেদ মনোনয়ন পত্র দাখিল করেন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো: রবিউল আলম জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ সাতটি উপজেলায় চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৩১ ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২৭ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

উল্লেখ্য, আগামী ৩১ মার্চের চতুর্থ ধাপে জেলার নয়টি উপজেলার মধ্যে এবার সাতটিতে নির্বাচন হচ্ছে। জেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, ইতোমধ্যে হাতিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৩ টি পদে সরকার দলীয় প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। বাকি একটি (সদর) উপজেলার নির্বাচন মামলা সংক্রান্ত কারনে আপাতত হচ্ছে না।