অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভারতে আবারো হামলা পাকিস্তানের

0
.

নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে পাকিস্তান সেনাবাহিনী আবারো হামলা চালিয়েছে বলে দাবি করেছে দেশটির সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

বুধবার (৬ মার্চ) ভোরে পাকিস্তানের ওই হামলার পর ভারতের পক্ষ থেকেও জবাব দেয়া হয় বলে দাবি করেছে সংবাদমাধ্যমটি।

ওই প্রতিবেদনে বলা হয়, এদিন রাজৌরির নওশেরা ও সুন্দরবানী এলাকায় ভারী গোলা ও বোমা বর্ষণ করে পাকিস্তানের সেনা সদস্যরা। এর শক্ত জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী। এসময় দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে। এছাড়া সীমান্তের ৫ কিলোমিটার এলাকাজুড়ে যতগুলো স্কুল আছে তার সব তাৎক্ষণিক বন্ধ করে দেয়া হয়।। তবে এ ঘটনায় কোনো ভারতীয় হতাহত হননি।

এ নিয়ে তৃতীয়বারের মতো পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করল বলে দাবি ভারতীয় সেনাবাহিনীর।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক বাহিনীর গাড়িবহরে হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হন। এই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।

এ হামলার জেরে গত মঙ্গলবার কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। এরপর গত বুধবার পাকিস্তান সীমান্তে ভারতীয় দুই যুদ্ধবিমানকে ভূপাতিত করার দাবি করে পাকিস্তান।