সাদার্ন ইউনিভার্সিটিতে নানা আয়োজনে নারী দিবস পালিত

0
.

সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’’এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠান পালন করেছে নগরী সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ।

বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন বিষয়ক প্রামান্যচিত্র প্রদর্শন, বিশেষ আলোচনা সভা, অভিনয়, আবৃত্তি, সংগীত, নৃত্যানুষ্ঠান ও কেক কাটা।

আজ বৃহস্পতিবার সাদার্ন ইউনিভার্সিটি হল রুমে ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা। এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা। অনুষ্ঠানে প্রফেসর ড. ইসরাত জাহানকে শিক্ষা ও সমাজিক বিভিন্ন সেবামূলক কর্মকা-ের জন্য বিশেষ সম্মানা প্রদান করে ব্যবসায় প্রশাসন অনুষদ।

আলোচনা সভায় বক্তারা বলেন, নারীরা বিভিন্ন প্রতিবন্ধকতায় চ্যালেঞ্জ মোকাবেলা করে সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে । যোগ্যতা প্রমাণ দিয়ে নারীরা এখন সব পেশায় নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী সমাজের উন্নয়নের জন্য বিশ্বের কাছে এখন রুল মডেল হিসেবে বিবেচিত হচ্ছেন, যা দেশের জন্য গর্ব। দেশে নারীর উন্নয়নে আশাব্যাঞ্জক পরিবর্তন ঘটছে, বর্তমানে নারীর ক্ষমতায়নে বিশ্বের সেরা দশের তালিকায় বাংলাদেশের অবস্থান। নারী শিক্ষার উন্নয়নে বদলে যাবে সমাজ। স্বাবলম্বী হয়ে আর্থিক ও বস্তুগত প্রবৃদ্ধির মাধ্যমেই নারীদের এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ব্যবসা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রেহনুমা সুলতানা খান।

কোন মন্তব্য নেই