অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“নেতা নয়, আওয়ামী লীগের একজন কর্মী হয়ে থাকতে চাই”

0
.

চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী নেতা ও বিজিএমইর সাবেক প্রথম সহ সভাপতি, এশিয়ান অ্যান্ড ডাফ গ্রুপের এমডি এম এ ছালাম আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দিয়েছেন। তিনি বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ পূরণের মাধ্যমে রাজনীতির মাঠে নামেন।

আজ শনিবার পাঠক ডট নিউজের সাথে আলাপকালে এম এ সালাম বলেন, নেতা নয়, আমি আওয়ামী লীগের একজন সাধারণ কর্মী হয়ে থাকতে চাই, তাই প্রাথমিক সদস্য পদ নিয়েছি।  তবে এ মূহুর্তে সক্রিয় রাজনীতিতে নামছি না।

এতো বছর পর কেন হটাৎ রাজনীতিতে..? পাঠক ডট নিউজের এমন প্রশ্নের উত্তরে  এম এ সালাম বলেন, আওয়ামী লীগ বর্তমানে যে উন্নয়নের রাজনীতি করছেন আমি মনে করেছি তার সাথে আমার যুক্ত হওয়া দরকার।  ব্যবসায়িক ভাবে এই মুহুর্তে আমার যেমন আওয়ামী লীগের প্রয়োজন আমি মনে করি আওয়ামী লীগেরও আমার প্রয়োজন রয়েছে। তবে আমি এখনই রাজনীতিতে সক্রিয় হচ্ছি না। এখনো নিজেকে ব্যবসায়িক নেতা পরিচয়ে ভালোবাসি।

ব্যবসায়ী সমাজের প্রিয় মুখ ছালামের গ্রামের বাড়ি নগরের মোহরা হলেও তিনি স্থায়ীভাবে বাস করেন বাগমনিরাম ওয়ার্ডের ও আর নিজাম আবাসিক এলাকায়। দীর্ঘদিন ব্যবসায়ী সমাজসহ বিভিন্ন সংগঠনে নেতৃত্ব দিয়ে আসলেও নেপথ্যে রাজনৈতিকভাবে কাজ করেছেন তিনি। তবে এবার বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিনের কাছে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ পূরণের মাধ্যমে ক্ষমতাসীন দলের রাজনীতিতে তিনি সরাসরি সম্পৃক্ত হলেন। তাঁর এ রাজনৈতিক সম্পৃক্ততায় নিজ জন্মস্থান মোহরার মানুষের অনেকেই সাধুবাদ জানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন।

সদালাপী বিনয়ী দানবীর এ শিল্পপতি রাজনীতিতে আসার মাধমে রাজনীতিতেও গুণগত পরিবর্তন আসবে বলে তারা আশা প্রকাশ করেছেন। এছাড়া এম এ ছালাম নিজেও আরো বৃহৎ পরিসরে নিজ জন্মস্থান মোহরাসহ চট্টগ্রামের জন্য কাজ করতে নিজকে আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত করেছেন বলে জানিয়েছেন।

এম এ ছালাম নিজ ব্যবসা গ্রুপ এশিয়ান অ্যান্ড ডাফ গ্রুপের দায়িত্বভার পালনের পাশাপাশি তিনি দায়িত্বে ছিলেন চট্টগ্রাম চেম্বারের পরিচালক হিসেবেও। তিনি বাংলাদেশ রেড় ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের সম্মানিত ভাইস চেয়ারম্যান, চট্টগ্রাম ক্লাব লিমিটেডের সাবেক চেয়ারম্যান, ভাটিয়ারি গলফ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট, চট্টগ্রাম বোট ক্লাব এর সাবেক চেয়ারম্যান, ও.আর নিজাম রোড আ/এ কল্যান সমিতির সভাপতির দায়িত্বসহ অসংখ্য সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত আছেন।